সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জনাব আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে ক্যাম্পেইন ফর রিকগনিশন ইন ইউকে এক মতবিনিময় সভা

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জনাব আনোয়ারুজ্জামান চৌধুরীর সাথে ক্যাম্পেইন ফর রিকগনিশন ইন ইউকে’র এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ১১ই অক্টোবর, বৃহস্পতিবার পূর্ব লন্ডনের স্হানীয় একটি রেষ্টুরেন্টে।

বিশিষ্ট রাজনীতিবিদ ও কমিউনিটি একটিভিস্ট জনাব মতিউর রহমান মতিন সাহেবের সভাপতিত্বে এবং সৈয়দ হাসান আহমেদ ও মোহাম্মদ শাহজাহান এর যৌথ সঞ্চালনায় মতবিনিময়ে প্রথমে ফুল দিয়ে মেয়রকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন নেতৃবৃন্দরা। অনুষ্ঠানে ভার্চুয়ালী বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে জনাব আব্দুর রাজ্জাক। বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটসের সাবেক স্পীকার আহবাব হোসেন, রাজনীতিবিদ ও কমিউনিটি একটিভিস্ট জনাব মুজিবুল হক মনি, সাবেক কাউন্সিলার শহীদ আলী, মুহিবুর রহমান, সাবুল সামসুজ্জামান, ফ্রেন্ডস অব লেবার পার্টির নেতা সৈয়দ আবুল বাশার, ব্যবসায়ী হেলাল উদ্দিন, রাজনীতিবিদ আব্দুল হান্নান, সাংবাদিক বাতিরুল হক সরদার,  হাওয়া টিভি’র ম্যানেজিং ডাইরেক্টর মাহমুদুর রহমান শানুর, দেলোয়ার আহমদ, মোহাম্মদ শওকত, জাহেদ খুসনু, নোমান উদ্দিন ও খালেদ আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।
ক্যাম্পেইন ফর রিকগনিশন ইন ইউকে’র নেতৃবৃন্দ দাবী উত্থাপন করেছেন যাঁরা বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনে সিলেটের যেসব প্রথিতযশা মানুষ বিভিন্ন ভাবে  অবদান রেখেছেন তাদের নামে সিটি কর্পোরেশনের বিভিন্ন স্থাপনা, সড়ক ও চত্বরের নাম করণ করতে হবে।

সিলেট অঞ্চলের বিশিষ্টজনের নামে স্থাপনা করার জোর দাবি জানিয়ে তারা বলেন, যাঁরা বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলন, মুক্তিযুদ্ধ করেছেন, যুদ্ধকরে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশের নাম, বাঙালির স্বাধীনতা ও সার্বভৌম রাষ্ট্র গঠনে গৌরবময় অধ্যায় রচনা করছেন, তাঁরা ইতিহাসের স্বাক্ষী। অমলিন চিরঞ্জীব হয়ে আছে তাদের অবদান। তারা গৌরবময় ভূমিকা পালন করছেন। তাদের মতো অদম্য সাহসী তেজোদৃপ্ত মানুষ লড়াই সংগ্রামে নিজের জীবন, যৌবন উৎসর্গ করে গেছেন। জাতি রাষ্ট্র গঠনের কারিগরের ভূমিকা রেখে গেছেন।নিজের জীবনের মায়া, ত্যাগ তিতিক্ষার বিনিময়ে অর্জন করেছে স্বাধীন বাংলাদেশ। আগামী প্রজন্ম যেন জানতে পারে আমাদের পূর্ব পুরুষরা লড়াই সংগ্রাম করে আমাদেরকে একটি স্বাধীন রাষ্ট্র এনে দিয়েছে। তাদের ইতিহাস ঐতিহ্য তুলে ধরার জন্য আমাদের চেষ্টা করতে হবে।
সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র জনাব আনোয়ারুজ্জামান চৌধুরীর কাছে সংগঠনের পক্ষ থেকে লিখিত ভাবে একটি দাবীনামা তুলে দেয়া হয়।

কৃতি ব্যক্তিদের জীবনীসহ প্রাথমিকভাবে যাদের নাম উল্লেখ করা হয়েছে, তাঁরা হলেন,  বিশিষ্ট রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক পীর হাবিবুর রহমান, বিশিষ্ট রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক দেওয়ান ফরিদ গাজী, বিশিষ্ট রাজনীতিবিদ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আব্দুল হামিদ, বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা আখতার আহমদ, বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুন নুর মাষ্টার, বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা ম আ মুক্তাদীর, সাবেক পৌরসভার চেয়ারম্যান আ ফ ম কামাল, সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, কবি দিলওয়ার, অধ্যক্ষ কে কে পাল চৌধুরী ও অধ্যক্ষ হোসনে আরা আহমদ।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র জনাব আনোয়ারুজ্জামান চৌধুরী তাদের নামে স্হাপনা,চত্বর, সড়ক পর্যায়েক্রমে করার আশ্বাস দেন। তিনি বলেন, তিনি এবিষয়ে আপ্রাণ চেষ্টা করবেন। নিজেকে একজন প্রবাসী দাবি করে তিনি বলেন, তিনি সবসময়ই প্রবাসীদের দাবি দাওয়ার প্রতি সোচ্চার এবং আন্তরিক। অগ্রাধিকারের ভিত্তিতে সব কাজগুলো করার চেষ্টা করবেন।

 

You might also like