সিলেট-৩ আসনের উপ-নির্বাচন সম্পন্ন:৬৫ হাজারের বেশি ভোটের ব্যবধানে বিজয়ী হলেন আওয়ামী লীগের তরুণ নেতা হাবিবুর রহমান হাবিব

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট: সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃংখল পরিবেশে শেষ হয়েছে।আসনের আওতাধীন দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ এই ৩টি উপজেলার প্রত্যেকটি কেন্দ্রে নির্বাচন কমিশন নির্ধারিত সকাল ৮টা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। বিধি অনুযায়ী বিকেল ৪টায় ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হয়। সন্ধ্যে সাড়ে ৬টায় প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী ঘোষিত ফলাফলে ৩টি উপজেলার প্রায় প্রত্যেকটি কেন্দ্রেই আওয়ামী লীগ মনোনীত, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, নৌকার প্রার্থী হাবিবুর রহমান হাবিব জয়লাভ করেছেন।
রিটার্নিং অফিসার কার্যালয়ের একটি সুত্র জানিয়েছে, দক্ষিণ সুরমা উপজেলার ১০টি, বালাগঞ্জ উপজেলার ৬টি এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের সমন্বয়ে গঠিত সিলেট-৩ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪৯ হাজার ৮৭৩ জন। মোট ভোট কেন্দ্র ১৪৯টি। এরমধ্যে ভোট পড়েছে ১ লাখ ১৪ হাজার ৩০৯টি।
ঘোষিত ফলাফলে জানা গেছে, দক্ষিণ সুরমা উপজেলার ৭৯টি কেন্দ্রের ১,৮৩,৩০০ জন ভোটারের মধ্যে নৌকা প্রতীক পেয়েছে ৪৩হাজার ২৩৮টি এবং লাঙ্গল প্রতীক পেয়েছে ১৬,৭১১টি ভোট। বালাগঞ্জ উপজেলার ৩৪টি কেন্দ্রের ৮৬,৮৪৩ জন ভোটারের মধ্যে নৌকা পেয়েছে ২৪ হাজার ২৭৩ এবং লাঙ্গলের প্রাপ্ত ভোট ৩ হাজার ৩৩৭টি। ফেঞ্চুগঞ্জ উপজেলার ৩৬টি কেন্দ্রের মোট ৭৯,৭৩০টি ভোটের মধ্যে নৌকার পক্ষে পড়েছে ২২ হাজার ২২৪টি এবং লাঙ্গল পেয়েছে ৪ হাজার ৫৫৬টি ভোট। প্রাপ্ত মোট ভোটের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৮৯ হাজার ৭০৫টি এবং লাঙ্গল প্রতীকের প্রার্থী আতিকুর রহমান আতিকের প্রাপ্ত ভোট ২৪ হাজার ৬০৪টি। হাবিবুর রহমান হাবিব প্রতিদ্বন্ধী প্রার্থী আতিকুর রহমান আতিকের চেয়ে ৬৫ হাজার ১০১টি ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।উল্লেখ্য, সিলেট-৩ আসনে উপ-নির্বাচনে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত যুক্তরাজ্য প্রবাসী হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টি মনোনীত আতিকুর রহমান আতিক (লাঙ্গল), বিএনপির বহিষ্কৃত প্রার্থী, সাবেক এমপি, স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী আরেক যুক্তরাজ্য প্রবাসী জুনায়েদ মোহাম্মদ মিয়া (ডাব)।

You might also like