সিসিক’র ১৪শ’ ৫৯ কোটি টাকার প্রকল্প অনুমোদনঃ মেয়রের কৃতজ্ঞতা

সত্যবাণী
সিলেট অফিসঃ শুরুতেই চমক দেখালেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। নগরবাসীর উন্নয়নে প্রায় দেড় হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। মেয়র হিসেবে পথচলার শুরুতেই বিষয়টিকে আনোয়ারুজ্জামান চৌধুরীর চমক হিসাবে দেখছেন সচেতন মহল।
সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে আনোয়ারুজ্জামান চৌধুরী দায়িত্ব গ্রহণ করেছেন মাত্র একদিন আগে, গত ৭ নভেম্বর সোমবার। দায়িত্বগ্রহণ পর্বটিতেও চমক ছিলো। জমজমাট এক সুধী সমাবেশের মধ্যদিয়ে সদ্যসাবেক মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর হাতে আগামী ৫ বছরের জন্য মেয়রের দায়িত্ব তুলে দেন।
চমক ছিলো পরের দিনেও। সেদিন পরিকল্পনামন্ত্রী ও বৃহত্তর সিলেটের অহংকার এমএ মান্নানকে সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়। সেই সংবর্ধনা অনুষ্ঠানেই মন্ত্রী সিলেটের দরিদ্র মানুষের কল্যাণে যেকোনো প্রকল্প অনুমোদনে তার সমর্থন ও সহযোগিতার প্রতিশ্রুতি দেন।
সংবর্ধনা অনুষ্ঠানেই সিলেট সিটি করপোরেশনের একটি বড় প্রকল্প তিনি আজ ৯ নভেম্বর বৃহস্পতিবারের একনেক সভায় উত্থাপনের ঘোষণাও দিয়ে গিয়েছিলেন। তবে সেটি অনুমোদনের বিষয়টি কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার এখতিয়ারের কথাও তিনি উল্লেখ করেছিলেন।
কথাটি রেখেছেন বৃহত্তর সিলেটের উন্নয়নের অন্যতম রূপকার পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক সভায় সিলেট সিটি করপোরেশনের বর্ধিত ১৫টি ওয়ার্ডসহ নগরির বিভিন্ন অবকাঠামো উন্নয়নে ১৪শ’’ ৫৯ কোটি টাকার একটি প্রকল্প তিনি উত্থাপন করেন। প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদনও দিয়েছেন।
জানা গেছে, এ প্রকল্পের মাধ্যমে সিলেট সিটি করপোরেশনের সম্প্রসারিত ওয়ার্ডগুলোসহ নগরির বিভিন্ন ওয়ার্ডের সমন্বিত অবকাঠামো উন্নয়ন করা হবে।
প্রকল্পটি অনুমোদনের সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ, আওয়ামী রাজনীতির সাথে জড়িত বিভিন্ন মহল এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে আনন্দের ঢেউ উঠে। তারা সবাই বিষয়টিকে যাত্রাশুরুতেই আনোয়ারুজ্জামান চৌধুরীর বিশেষ চমক হিসেবে দেখছেন।
এ ব্যাপারে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরভবনের সম্মেলন কক্ষে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী একটি সংবাদ সম্মেলন আহবান করেন। সম্মেলনে তিনি আনন্দের এ সংবাদ জানিয়ে নগরবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। নগরির সার্বিক উন্নয়নে আবারও তিনি সবার আন্তরিক সহযোগিতা ও ভালোবাসার প্রত্যাশা ব্যক্ত করেন।
এছাড়াও সংবাদ সম্মেলনে সিটি মেয়র প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পরিকল্পনামন্ত্রী মোঃ আব্দুল মান্নান এমপি ও পররাষ্ট্রমন্ত্রী এবং সিলেট-১ আসনের এমপি ড. একে আব্দুল মোমেনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ধন্যবাদ ও শুভেচ্ছা জানান।

You might also like