সুনামগঞ্জের ষোলঘরে সাজ্জাদুর রহমানকে ম্যানেজিং কমিটি থেকে বাতিলের দাবী

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ নানা অনিয়মের হোতা সুনামগঞ্জ পৌরসভার ষোলঘর প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি’র বিদ্যুৎসাহী সদস্য সাজ্জাদুর রহমান সাজুকে বাতিলের দাবী জানিয়ে জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের দায়ের করা হয়েছে। গত ১৭ ফেব্রুয়ারী ২০২১ইং তারিখে সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বরাবরে অভিযোগপত্রটি দাখিল করেন সদর উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও ষোলঘর এলাকার বাসিন্দা তানিম আক্তার।

অভিযোগ উল্লেখ করা হয়, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ৪ জুলাই ২০১৯ ইং তারিখে সরকারী নীতিমালা লংঘন করে কমিটি গঠনের পাঁয়তারা করেন।পরবর্তী সদর উপজেলা চেয়ারম্যান বরাবরে প্রায় ৫ শতাধিক অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে তা বাতিল হয়। বাতিলকৃত কমিটি’র সাবেক সভাপতি সাজু’র বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় পৃথক দুটি অভিযোগ করেছেন বিদ্যালয়ের অভিভাবকরা। প্রধান শিক্ষিকা পারভীন আক্তার ক্ষমতার অপব্যাবহার করে পুর্বের ন্যায় আবারো বিদ্যুৎসাহী পুরুষ সদস্য হিসেবে দুর্নীতিগ্রস্থ সাজ্জাদুর রহমান সাজু’র নাম প্রস্তাব করেন। জাপানেতা সাজ্জাদুর রহমান স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেই মুখ পারেনা,কথা বললেই ভয়-ভীতি প্রদর্শন করে।

আর এ কারনেই অভিভাবকগন ভয় পেয়ে ও তাদের সন্তানদের নিরাপত্তার কথা ভেবে সুনামগঞ্জ সদর থানায় গত ১৮.১০.২০১৯ ইং তারিখে একটি অভিযোগ দায়ের করেন। সাজ্জাদুর রহমান সাজুকে আবারো বিদ্যুৎসাহী সদস্য করার খবরে শংকিত ও ভীত অভিভাবকেরা। তাদের দাবী একই ব্যাক্তি বার বার কমিটি’র সদস্য হওয়ার ফলে তার দুর্নীতি ও অনিয়ম বেড়েই চলেছে। এ বছরের নতুন কমিটিতে সাজু’র নাম বাতিলের দাবী জানান অভিভাবকেরা।এ ব্যাপারে অভিযুক্ত সাজ্জাদুর রহমান সাজুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান,তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তাকে সমােিজ হেয় করার উদ্দেশ্যেই এমন মিথ্যা কাল্পনিক অভিযোগ দায়ের করা হয়েছে।এ ব্যাপারে অভিযোগকারী তানিম আক্তার অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সাথে যোগাযোগ করা হলে অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান,বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষী প্রমানিত হলে ব্যবস্থা নেওয়া হবে।

You might also like