সুনামগঞ্জে বাস ধর্মঘট প্রত্যাহার করলেন শ্রমিক নেতারা

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জ- সিলেট আঞ্চলিক মহাসড়কে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জে অনির্দিষ্ট কালের ধর্মঘট প্রত্যাহার করেছে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন।
আজ রোববার (১৯ সেপ্টেম্ব) বিকেলে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল হক।খোঁজ নিয়ে জানা যায়, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতাদের নিয়ে রোববার ভোর ৬ টা থেকে সুনামগঞ্জে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়। এতে ভোগান্তিতে পরে দুর- দুরান্ত থেকে আসা সাধারণ মানুষজন। ফলে দুপুরেই সংঠনের শ্রমিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জয়নাল আবেদীন। পরে সংগঠনের নেতারা তাদের দাবি উপস্থাপন করেন এবং জেলা প্রশাসক তাদের আশ্বাস দেন যে সিলেট আঞ্চলিক মহাসড়কে তাদের আর গাড়ি তামিয়ে চাঁদা দিতে হবে না। তারপর সংগঠনের নেতা সকলের মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করেন।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হক জানান, রোববার ভোর ৬ টা থেকে আমরা অনির্দিষ্ট কালের জন্য ধর্মঘট ঘোষনা করেছিলাম কিন্তু সুনামগঞ্জের জেলা প্রশাসক আমাদের সাথে বৈঠকে বসে আশ্বাস দিয়েছেন সিলেট বাইপাস সড়কে আর কোন চাঁদাবাজি হবে না এবং সেখানে পুলিশ মোতায়েন থাকবে। তিনি আরো বলেন, জেলা প্রশাসক আমাদের কাছে তিন দিনের সময় চেয়েছেন পরে আমরা সবার মতামত নিয়ে তিন দিনের শর্ত সাক্ষেপে ধর্মঘট প্রত্যাহার করি। যদি তিন দিনের মধ্যে সকল সমস্যা সমাধান না হয় তাহলে আমরা আবারও ধর্মঘটের ডাক দিব।এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন বলেন, আমি পরিবহণ শ্রমিক নেতাদের সাথে বৈঠক করেছি। তাদেরকে আশ^স্থ্য করেছি সিলেটে আর কেউ চাঁদাবাজি করবেনা। তিনি আরো বলেন, যদি কেউ চাঁদাবাজি করে তাহলে সিলেট মেট্রোপলিটন পুলিশ আইনগত ব্যাবস্থা নিবে। এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমশিনার এর সাথে আমার কথা হয়েছে। ইতোমধ্যে পুলিশ টহল শুরু করেছে বলেছে জানান সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন।

You might also like