সুনামগঞ্জ হাসপাতালে প্রথম করোনা ভ্যাকসিন নিলেন দুই সংসদ সদস্য,জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জ জেলা হাসপাতালে প্রথম করোনা ভ্যাকসিনের টিকা নিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এড. পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, বিএম এর সভাপতি ডা. আব্দুল হেমিক ও মুক্তিযোদ্ধাসহ সমাজের বিশিষ্ঠজনরা।

আজ রবিবার সকাল ১০টায় করোনা ভাইরাসের টিকাগ্রহন করে জনপ্রতিনিধিরা এ কার্যক্রমের শুভ সূচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা, হাসপাতালের আর এম ও ডা. রফিকুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের উপ-পরিচালক ডা. মোজাম্মেল হক, সহকারী পরিচালক ডা. ইনী ভূষন তালুকদার, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সৈকত দাস, উপজেলা ভাইস চেয়ারম্যান এড. মো. আবুল হোসেন প্রমুখ।

সকাল থেকে জেলা সদর হাসপাতালসহ ১১টি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্রে করোনা ভ্যাকসিন প্রদানের সকল প্রকার কার্যক্রম শুরু হয়েছে তা চলবে বিকেল ৩টা পর্যন্ত। জেলা সদরের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতলের নুতন ভবণের নীচ তলার বাম পাশের একটি কক্ষে শয্যা, চেয়ার টেবিলসহ প্রয়োজনীয় উপকরণ স্থাপন করে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। সদর হাসপাতালের ৮টি বুথে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে তিনটি করে করোনা বুথ স্থাপন করা হয়েছে। জেলার ১১ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ টি বুথ ও সদর হাসপাতালের ১০ টি বুথে করোনা ভ্যাকসিন দেয়া চলছে। প্রতিটি বুথে একজন টিকাদান কর্মী দায়িত্বে একজন চিকিৎসক একজন সিনিয়র স্টাফ নার্স ও চারজন স্বেচ্ছাসেবক টিকা প্রদানকালীন সময়ে দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি টিকাদান কেন্দ্রে ২ জন টিকাদান কর্মী এবং চারজন করে স্বেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে। জরুরী কোন সমস্যা দেখা দিলে কুইক রেসপন্স টিম সব রকমের দায়িত্ব পালন করবেন। প্রতিটি বুথে একটি অক্সিজেন সিলিন্ডার, অক্সিমিটার, পাল্স মিটার, ইনজেকশন কার্সন, বিপি সহ প্রয়োজনীয় মেডিকেল উপকরণ রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ টিকা প্রদানের জন্য ডাক্তার, নার্স, আয়া, ব্রাদারসহ ফ্রন্ট লাইনাদের টিকা প্রদানের তালিকা প্রস্তুত করা হয়েছে। এছাড়াও টিকা গ্রহণকারীদের সহযোগিতার জন্য এএফআই ম্যানেজমেন্ট সেন্টার স্থাপন করা হয়। সুরক্ষা অ্যাপস দিয়ে টিকা প্রদানকারীদের জন্য স্বাস্থ্য বিভাগের আইটি তৈরি করা হয়েছে। তারা সুরক্ষা অ্যাপসে রেজিস্ট্রেশনকারীদের সেবা প্রদান করবেন।

You might also like