সৈয়দপুর যুবকল‍্যাণ পরিষদ লন্ডনের ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন

কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: বৃটেনে বসবাসরত সৈয়দপুরবাসীর সর্বপ্রথম যুব সংগঠন সৈয়দপুর যুবকল‍্যাণ পরিষদ জন্মলগ্ন হতেই বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি বিলেতে বসবাসকারী গ্রামবাসির মধ‍্যে পারস্পরিক সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন সুদৃঢ় করার লক্ষ্যে প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করে আসছে।

গত ১১এপ্রিল মঙ্গলবার প্রতিবারের ন‍্যায় পূর্ব লন্ডনের একটি অভিজাত হলরোমে সংগঠনের সভাপতি সৈয়দ তারেক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল আহমদের পরিচালনায় ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মুফতি সৈয়দ রিয়াজ আহমেদ।
বিপুল সংখ্যক গ্রামবাসীর উপস্থিতিতে ইফতার মাহফিল লন্ডনের বুকে একখণ্ড সৈয়দপুরে পরিণত হয়েছিল। উপস্থিত বক্তারা সংগঠনের বিগতদিনের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে বলেন, গ্রামবাসির মধ‍্যে পারস্পরিক হৃদ‍্যতা বৃদ্ধির পাশাপাশি আর্ত মানবতার সেবায় সৈয়দপুর যুবকল‍্যাণ পরিষদ একটি মাইলফলক সৃষ্টি করেছে যা ভবিষ্যতেও আরও সম্প্রসারিত হবে হবে তারা আশাবাদী।
সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রতিথযশা সাংবাদিক সৈয়দ নাহাশ পাশা, শিক্ষাবিদ মাষ্টার সৈয়দ ফররুখ আহমেদ, কমিউনিটি ব‍্যক্তিত্ব শেখ আবুন নুর, সত‍্যবাণী সম্পাদক সৈয়দ আনাস পাশা, বিশিষ্ট কবি মাশুক ইবনে আনিস, সাংবাদিক সৈয়দ জহরুল হক, বিশিষ্ট সাংবাদিক আহমেদ ময়েজ, ছড়াকার ও স্বনামধন্য উপস্থাপক দিলু নাসের, শিক্ষক সাংবাদিক সৈয়দ আব্দুল কাদির আংগুর, বিশিষ্ট শিক্ষাবিদ সুজা উল্লাহ তালহা, সংগঠনের ট্রেজারার সৈয়দ মামুন আহমেদ, সহসভাপতি মনসুর আলম বাবুল ও সিনিওর সহসভাপতি রয়েছ মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে উল্লেখযোগ্য জনদের মধ‍্যে আরও উপস্থিত ছিলেন আলহাজ্ব সৈয়দ আবদুর রউফ, সাদিকুর রহমান কোরেশী, মোজাক্কির হোসেন আব্দুল হক,মৌলানা সৈয়দ ফারুক আহমেদ চৌধুরী,শেখ শফিক মিয়া,মোহাম্মদ আব্দুল মালিক,সিরাজ মিয়া,আমিনুর রহমান প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের  সাবেক সভাপতি মোস্তাকুজ্জামান খোকন, শহীদুল ইসলাম খান, সৈয়দ তওক্কুল, সাদিক হক ইমরুল, রফিক মিয়া, খোকন কোরেশী, সৈয়দ মশকুর আহমেদ, মৌলানা সৈয়দ নাঈম আহমেদ, সৈয়দ শুয়াইব আহমেদ, আবুহেনা রাজা, সাব্বি আহমেদ, সাজাদ আলী, সৈয়দ ইয়াসীন সজনু, মোহাম্মদ রাসেল, সৈয়দ শাকির, ইশতিয়াক রহমান, নোমান আহমেদ, সাকিব আহমেদ, জসির আহমেদ, আখতারুজ্জামান লিটন, সৈয়দ শিব্বির আহমেদ, সৈয়দ নুরুজ্জামান, রিপন আহমেদ, সৈয়দ জাকির আহমেদ সহ আরও বিপুল সংখ্যক সদস্য ও শুভাকাঙ্খি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠাতা সেক্রেটারি জিয়াউল ইসলাম সৈয়দ, সাবেক সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, সহসভাপতি সৈয়দ জামিল ও সৈয়দ সুমন।

সদ‍্য গ্রাম থেকে আসা বিপুল সংখ্যক নবীনের উপস্থিতিতে অনুষ্ঠানটি নবীণ প্রবীণের একটি মিলনমেলায় রূপ নিয়েছিল।
সবশেষে মৌলানা সৈয়দ তামিম আহমদ জিন্দা মুর্দা সকলের জন্য বিশেষ দোয়া পরিচালনা করেন।

You might also like