সৈয়দ দুলালের দুই ছেলের ডিগ্রী অর্জন

নর্থ ইষ্ট প্রতিনিধি
সত্যবাণী

লন্ডন: সাবেক জেলা পরিষদ সদস্য সুনামগঞ্জ,বরেণ্য গীতিকবি, যুক্তরাজ্য নর্থইস্টের সফল ব্যবসায়ী,ও বিশিষ্ট রাজনীতিক, সামাজিক,সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সৈয়দ দুলাল ও মিসেস মোর্শেদা বেগমের দুই ছেলে সৈয়দ সুজাত ইবনে তাসলিম( মাস্টার্স ইন লও) ও সৈয়দ শাতিল ইবনে তাসলিম (ব্যাচেলর্স ইন আর্টস, অনার্স) নর্থাম্বিয়া ইউনিভার্সিটি নিউক্যাসল থেকে এবছর উচ্চতর ডিগ্রী লাভ করেছেন। গত মঙ্গলবার, ১৮ই জুলাই, তাঁরা তাদের গ্রাজুয়েশন সিরিমনিতে উপস্থিত হয়ে তাদের এই অর্জনের আনুষ্ঠানিক স্বীকৃতি গ্রহন করেন।
উল্লেখ্য, এই দুই সন্তানের সাফল্যে সৈয়দ দুলালের পাঁচ সন্তানের সবাই উচ্চতর ডিগ্রী অর্জন করতে সক্ষম হলেন। এর আগে একমাত্র মেয়ে সৈয়দা কায়নাথ আফরিদা নবনী বায়োমেডিকেল সাইন্টিস্ট বি,এস,সি কমপ্লিট করে (বিবাহিত) লিভারপুল হসপিটালে বর্তমানে কর্মরত। বড় ছেলে সৈয়দ সুহার্থ ইবনে তাসলিম আইটি তে মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে পেশাগত দায়িত্ব পালন করছেন। আরেক ছেলে শাবাব ইবনে তাসলিম বিজনেস ম্যানেজমেন্ট ব্যাচেলর্স ইন আর্টস কমপ্লিট করে নিজ ব্যবসায় কর্মরত।

সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামের ব্রিটিশ আমলের শিক্ষাবীদ, তৎকালীন সময়ের অন্যতম মুসলিম গ্রাজুয়েট সৈয়দ মঞ্চব আলী মাস্টারের রক্তস্নাত চতুর্থ বংশধর, সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য সৈয়দ হাবিবুর রাহমানের নাতি ও নাতনী, বিশিষ্ট ছড়াকার সাংবাদিক সৈয়দ হিলাল সাইফের ভাতিজি ভাতিজার-এই সাফল্যে-গর্বিত পিতা সৈয়দ দুলাল ও মাতা মুর্শেদা বেগম আনন্দিত উচ্ছ্বসিত। একমাত্র মেয়ে ও চার ছেলের সুন্দর ভবিষ্যত কামনা করে সবার কাছে তারা দোয়া-আশীর্বাদ কামনা করেছেন।

You might also like