১০ বছর পিছিয়ে যাওয়া আসনে কাঙ্খিত উন্নয়ন করবো-শফিক চৌধুরী

সত্যবাণী
সিলেট অফিসঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আ’লীগ সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দেশে উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই উন্নয়ন কত প্রকার ও কি কি। আপনারা আমাকে ৭ জানুয়ারি নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী করেছেন। আমিও আপনাদেরকে প্রতিশ্রুতি দিয়েছিলাম ১০ বছর পিছিয়ে যাওয়া আসনে উন্নয়ন করবো। তাই সারাদেশের ন্যায় সিলেট-২ আসনে উন্নয়ন করে দেখিয়ে দিতে চাই উন্নয়ন কত প্রকার ও কি কি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে আমাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। মন্ত্রীত্ব বড় কথা নয়, এই মন্ত্রীত্ব পালন করাটাই হচ্ছে বড় চ্যালেঞ্জ। এই দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে চাই। এখন আর আমরা উন্নয়ন বঞ্চিত থাকবো না। অতি দ্রুত ২ উপজেলার প্রতিটি রাস্তা অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের প্রতিটি নাগরিককে আধুনিক, স্মার্ট ও আত্মনির্ভরশীল হতে হবে। সরকারও দেশের প্রত্যেক নাগরিককে স্মার্ট করে গড়ে তুলতে কাজ শুরু করেছে। সকলের চেষ্টা, সততা ও কর্মদক্ষতা এবং সরকারের সূদুর প্রসারী চিন্তা-ভাবনা ও সুযোগ্য নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে। তাই আমরা দেশকে এগিয়ে নিতে হলে একেকজন রেমিট্যান্স যোদ্ধা হয়ে কাজ করতে হবে।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, ১৯ জানুয়ারি শুক্রবার রাতে পৌর শহরের প্রবাসী চত্বরে উপজেলা আ’লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
উপজেলা আ’লীগ সভাপতি শাহ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী এবং পৌর আ’লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।
বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ মশাহিদ আলী, নাজনীন হোসেন, যুক্তরাজ্য আ’লীগের সহ-সভাপতি হরমুজ আলী, জেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট আব্বাস উদ্দিন ও সদস্য, সিনিয়র সাংবাদিক এএইচএম ফিরোজ আলী।
বক্তব্য রাখেন যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আমির আলী, ওসমানীনগর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অরুণোদয় পাল ঝলক চেয়ারম্যান, বিশ্বনাথ উপজেলা আ’লীগের ধর্ম সম্পাদক ফখর উদ্দিন মাস্টার, শিক্ষা সম্পাদক সিরাজুল ইসলাম, সদস্য ব্যাংকার তাজউদ্দিন আহমদ, শেখ আজাদ, নেহারুন নেছা, লন্ডন আ’লীগের আইন সম্পাদক অ্যাডভোকেট মুজিবুর রহমান, খাজাঞ্চি ইউপি চেয়ারম্যান আরশ আলী গণি, যুক্তরাজ্য আ’লীগ নেতা মখলিছুর রহমান, পৌর আ’লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, সদর ইউনিয়ন আ’লীগের আহবায়ক শাহনেওয়াজ চৌধুরী সেলিম, খাজাঞ্চি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর, যুক্তরাজ্যস্থ বার্মিংহাম আ’লীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান সেলিম, যুক্তরাজ্য যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী মজনু, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক এমএ হান্নান বদরুল, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা আ’লীগের সদস্য ডা. শাহনুর হোসাইন ও পবিত্র গীতা থেকে পাঠ করেন উপজেলা আ’লীগের সদস্য জয়ন্ত আচার্য্য। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান থেকেও তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এরআগে শুক্রবার সকাল সাড়ে ১১টায় প্রতিমন্ত্রী হওয়ার পর প্রথম শফিক চৌধুরী নিজ বাড়ি উপজেলার দশঘরের চান্দ্রভরাং গ্রামে যান। সেখানে বাইশঘর জামে মসজিদে পবিত্র জুমা’র নামাজ আদায় শেষে তাঁর বাবা-মায়ের কবর জিয়ারত শেষে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।

You might also like