৩ দিনব্যাপী শিক্ষা মেলা উদ্বোধন: শিক্ষাক্ষেত্রে সিলেটের পশ্চাদপদতা কাটাতে চাম আহমদ আল কবির

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ শিক্ষাক্ষেত্রে সিলেটের পশ্চাদপদতা কাটাতে নতুন প্রজন্মকে দক্ষ হিসেবে গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেছেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. আহমদ আল কবির। সিলেটকে শিক্ষাখাতে এগিয়ে নেবার ব্রত নিয়ে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, যুগোপযোগী কারিকুলামের মাধ্যমে এখানকার শিক্ষার্থীদের কর্মবান্ধব হিসেবে গড়ে তোলা হবে।শনিবার সিলেট নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ভার্সিটি ক্যাম্পাসে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ২০২২ সালের সামার সেমিস্টারে ভর্তিচ্ছুদের জন্য তিন দিনব্যাপী ভর্তি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আগামী ২৫ জুলাই পর্যন্ত মেলা চলবে।
ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী, ভর্তি মেলার আহবায়ক ও ইউনিভার্সিটির ছাত্র কল্যাণ উপদেষ্টা মোঃ মাজেদ আহমেদ চঞ্চল।
ড. আহমদ আল কবির আরো বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে তিনটি ফ্যাকাল্টির অধীনে ৮টি প্রোগ্রাম চালু আছে। বিশ্ববিদ্যালয়টি শিগগিরই এমএড কোর্স এবং হোটেল ম্যানেজম্যান্ট ও ট্যুরিজম কোর্স চালুর অনুমোদন পাবে। বিশ্ববিদ্যালয়ের অধীনে একটি ইন্সটিটিউট চালু করা হবে। এই ইনস্টিটিউট থেকে শিক্ষার্থীরা ডিপ্লোমাসহ অন্যান্য শর্ট কোর্স করতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আবিদুর রহমান, সীমান্তিকের চেয়ারপার্সন ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান মোঃ শামীম আহমদ, বিশ্ববিদ্যালয়ের বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন বিভাগের প্রধান ও ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ, সিএসই ডিপার্টমেন্টের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ আব্দুল আউয়াল আনসারী, ইইই ডিপার্টমেন্টের প্রধান সহকারী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুল আলম মিয়া, এপ্লাইড হেলথ্ এন্ড নিউট্রিশন ডিপার্টমেন্টের প্রধান ড. নজরুল ইসলাম ও ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্টের প্রধান মুশিবা খানম (সমো), প্রক্টর ও সহযোগী অধ্যাপক আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, পরীক্ষা নিয়ন্ত্রক এসএম ফরিদুল ইসলাম লতিফি, সীমান্তিকের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ পারভেজ আলম, সীমান্তিক টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ তাপাদার, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, বিশিষ্ট নারী নেত্রী সাজনা সুলতানা হক চৌধুরী, যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ ইফজাল চৌধুরী প্রমুখ।অনুষ্ঠানে বিগত ভর্তি মেলায় ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে লটারীর মাধ্যমে ১০ জন বিজয়ীকে ল্যাপটপ ও স্মার্টফোনসহ অন্যান্য ইলেক্ট্রনিক্স গেজেট দিয়ে পুরস্কৃত করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, সিলেটের সাম্প্রতিক বন্যা পরিস্থিতি বিবেচনায় এ্যাডমিশন ফেয়ার উপলক্ষে স্পট এ্যাডমিশনে ৫০% ওয়েভারসহ শর্তসাপেক্ষে শতভাগ স্কলারশিপেরও ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের ভর্তি ফি’তে শতভাগ ওয়েভার ও স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে।এরআগে ড. আহমদ আল কবির ফিতা কেটে শিক্ষা মেলার উদ্বোধন করেন।

You might also like