৪ হাজার সামর্থাধীন বাড়ি নির্মানে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উচ্চাভিলাষী পরিকল্পনা

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ৪০০০ এফোর্ডেবল হাউজ অর্থাৎ সামর্থাধীন বা সাশ্রয়ী ভাড়ার জন্য বাড়ি নির্মানের উচ্চাভিলাষী পরিকল্পনা গ্রহণ করেছে। এই পরিকল্পনার অংশ হিসেবে বছরে কমপক্ষে এক হাজার বাড়ি নির্মাণ করা হবে।কেবিনেট মেম্বার ফর রিজেনারেশন, ইনক্লুসিভ ডেভেলপমেন্ট এন্ড হাউজ বিল্ডিং, কাউন্সিলর কবির আহমদ উচ্চাভিলাষী হাউস বিল্ডিং স্কিমের মাধ্যমে বারায় নতুন বাড়ি কিনতে বাসিন্দাদের সাহায্য করার প্রতিশ্রম্নতি দিয়েছেন। তিনি বলেছেন, “টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের ক্ষমতায়ন করতে এমন একটি হাউজ বিল্ডিং প্রোগ্রাম আমাদের এখন আগের চেয়ে অনেক বেশি দরকার। দীর্ঘ দিন ধরে, লাগাম ছাড়া ভাড়া বৃদ্ধি হতে দেয়া হয়েছে, বাড়ি ঘরের দাম ক্রমাগত বাড়ছে, এবং আমাদের যে সকল বাসিন্দা প্রজন্মের পর প্রজন্ম ধরে এই বারায় বাস করছেন, তাদেরকে টাওয়ার হ্যামলেটস থেকে এমন এলাকায় চলে যেতে বাধ্য হতে হচ্ছে যেখানে পরিবার, বন্ধু–স্বজন বা কোন সংযোগ নেই। এমনটা আর হতে দেয়া যায় না।

তিনি বলেন, কাউন্সিলের পূণঃউন্নয়ন, অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন ও গৃহ নির্মাণ বিষয়ক কেবিনেট মেম্বার হিসেবে আমি একটি উচ্চাভিলাষী গৃহনির্মাণ ও রিজেনারেশন প্রোগ্রামে নির্বাহী মেয়র লুৎফুর রহমানের সাথে কাজ করতে পেরে উচ্ছ্বসিত, যে প্রোগ্রাম বারার জনসাধারণের জন্য মানসম্মত ও সাশ্রয়ী মূল্যের বাড়ি সরবরাহ নিশ্চিত করবে।তিনি বলেন, “আমাদের নির্বাচনী ইশতেহারে, আমাদের প্রথম মেয়াদে ৪ হাজার এফোর্ডেবল হাউজ নির্মাণ করার প্রতিশ্রুতি দিয়েছে অ্যাসপায়ার পার্টি। আমরা দায়িত্বে থাকাকালীন প্রতি বছর কমপক্ষে ১০০০ টি বাড়ি নির্মান করার বিষয়টি আমরা নিশ্চিত করবো। আমাদের সর্বশেষ কেবিনেট মিটিংয়ে মেয়র লুৎফুর রহমান ৩৫ মিলিয়ন পাউন্ডে শ্যাডওয়েলের সেন্ট জর্জেস লেজার সেন্টার পুনঃনির্মাণ প্রকল্পের অংশ হিসেবে ২৭টি নতুন কাউন্সিল বাড়ি তৈরি করার প্রতিশ্রম্নতি দিয়েছেন। এটি হচ্ছে কেবল শুরু।”
তিনি আরও যোগ করেন যে, “জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির চলমান সংকটের সময় টাওয়ার হ্যামলেটসে বসবাসকারী সবচেয়ে অসহায় ২৬ হাজার বাসিন্দাকে তাদের এনার্জি বিল প্রদানের ক্ষেত্রে সহযোগিতা করতে কাউন্সিল ৩ মিলিয়ন পাউন্ডের একটি তহবিল গঠন করেছে। একইভাবে, জ্বালানীর দাম বৃদ্ধির ক্যাপ বাড়ানোর পূর্বাভাসের প্রেক্ষিতে, মেয়র পয়লা আগস্ট এক মিলিয়ন পাউন্ডের একটি ইমার্জেন্সি প্যাকেজ ঘোষণা করেন।” কাউন্সিলর কবির আহমদ বলেন, “আমরা এমন একটি কাউন্সিল হব, যেটি তার সকল বাসিন্দাকে দেখাশোনা করে এবং নিশ্চিত করে যে জীবনযাত্রা চলমান সংকটের কারণে সবচেয়ে খারাপ পরিণতির বিরুদ্ধে বাসিন্দারা সুরক্ষিত।” তিনি বলেন, “একসাথে, আমরা আমাদের বারাকে পুণরায় গড়ে তুলতে পারি এবং পুণঃনির্মান করতে পারি আমাদের ভবিষ্যত। এবং টাওয়ার হ্যামলেটসকে আমরা এমন একটি জনপদ হিসেবে গড়ে তুলতে পারি, যা সকল মানুষের জন্য সমানভাবে কাজ করে।”

You might also like