৫ চোরাকারবারিসহ বিশ্বনাথ থেকে ১২০ বস্তা চিনি আটক

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের বিশ্বনাথ উপজেলা থেকে প্রায় ৬ হাজার কেজি ভারতীয় চিনি ও একটি ট্রাকসহ ৫ চোরাকারবারিকে আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় বিশ্বনাথ পৌর শহরে জানাইয়া গেইট সংলগ্ন রাস্তা থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন-সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর থানার মাঝাইর গ্রামের রমজান আলীর ছেলে জিয়াউর রহমান (৩৫), তাহিরপুর থানার বাদাঘাট সোহালা গ্রামের মো. ফারুক মিয়ার ছেলে আসাদুর রহমান (২৮), একই গ্রামের সেলিম রেজার ছেলে ফাহিম রেজা (২৫), মো. রইছ মিয়ার ছেলে এসএম তুষার আহমদ রাজ (২৪), জামালগঞ্জ থানার শরীফপুর গ্রামের আব্দুল হেকিমের ছেলে নবী হোসেন (৩৫)।
বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে ৬টায় জানাইয়া গেইট সংলগ্ন রাস্তায় তল্লাশি চৌকি বসায় পুলিশ। এ সময় বিশ্বনাথ পৌর শহরে প্রবেশকালে যশোর-ট-১১-৫২৩৬ নম্বরের একটি ট্রাক তল্লাশি করে ভারতীয় অবৈধ চিনি পাওয়া যায়। তখন গাড়িসহ চিনি জব্দ করে ৫ চোরাকারবারিকে গ্রেফতার করা হয়।
জানা যায়, দীর্ঘদিন থেকে একটি চোরাকারবারি সিন্ডিকেট চোরাইপথে ভারতীয় চিনিসহ বিভিন্ন বিদেশি পণ্য শুল্ক ফাঁকি দিয়ে বাংলাদেশে এনে অবাধে বিক্রি করছে। মাঝেমধ্যে কিছু পণ্য ধরা পড়লেও অদৃশ্য কারণে সিংহভাগই রয়ে যায় ধরাছোঁয়ার বাইরে।
এ বিষয়ে বিশ্বনাথ থানার ওসি রমাপ্রসাদ চক্রবর্তী বলেন, ১২০ বস্তা (প্রায় ৬ হাজার কেজি) চিনিসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

You might also like