৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ সিলেট সদরে অধ্যক্ষ সুজাত আলী রফিক নির্বাচিত

সিলেট অফিস 
সত্যবাণী
দ্বিগুণ ভোট পেয়ে সিলেট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিলেট জেলা আ’লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক কাপ-পিরিচ প্রতীক নিয়ে জয়ী হয়েছেন। ৬২টি ভোট কেন্দ্রে তিনি পেয়েছেন ২৩ হাজার ২৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী আ’লীগ নেতা অধ্যক্ষ মো. সামসুল ইসলাম পেয়েছেন ১৩ হাজার ৮৬৩ ভোট।
৮ মে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উপজেলায় হালকা সংঘর্ষ, কিছু জায়গায় অনিয়ম, জাল ভোট দেয়া ও চা শ্রমিকদের ভোট বর্জনের মধ্য দিয়ে ভোগ্রহণ শেষ হয়।
এই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন ৬ জন। তারা হলেন, জেলা শ্রমিক লীগ সভাপতি প্রকৌশলী মো. এজাজুল হক (মোটরসাইকেল), স্বতন্ত্র প্রার্থী মো. আহাদ মিয়া (দোয়াত-কলম), জেলা আ’লীগ নেতা অধ্যক্ষ মো. সুজাত আলী রফিক (কাপ-পিরিচ),আ’লীগ নেতা মো. সামসুল ইসলাম (আনারস),আ’লীগ নেতা মিল্লাত আহমদ চৌধুরী (ঘোড়া) ও স্বতন্ত্র ডা. মো. খলিলুর রহমান (টেলিফোন)।
এদিকে, ভাইস চেয়ারম্যান পদে মো. সাইফুল ইসলাম উড়োজাহাজ প্রতীকে ১৮ হাজার ৬৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংবাদিক ওলিউর রহমান টিয়া পাখী প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১১ হাজার ৮৫৮টি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোছা. হাসিনা আক্তার। ফুটবল প্রতীকে তিনি পেয়েছেন মোট ৩৫ হাজার ৭৯২ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলরুবা বেগম পদ্ম প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৫৮১ ভোট।

উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮১ হাজার ৯২১। এরমধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ৪২০ ও নারী ভোটার ৮৭ হাজার ৫০০ জন রয়েছেন। আর তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন মাত্র ১ জন। ৭টি ইউনিয়নে মোট ৬২টি ভোট কেন্দ্র ছিল।

You might also like