সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের চেহলাম সম্পন্ন

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি, ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, কুটনৈতিক সদ্যপ্রয়াত আবুল মাল আবদুল মুহিতের চেহলাম সম্পন্ন হয়েছে।
গত শনিবার সিলেট মহানগরীর ধোপাদিঘীর পাড়স্থ হাফিজ কমপ্লেক্সে চেহলাম উপলক্ষে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এতে অংশ নিয়ে দোয়া পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি আবুল মাল আবদুল মুহিতকে একজন আলোকিত সফল মানুষ হিসেবে আখ্যায়িত করে বলেন, তিনি বিশ্বমানবতার জন্য কাজ করে গেছেন। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত ও ঘনিষ্ঠ সঙ্গী হিসেবে তাঁর নেতৃত্বে বাংলাদেশ একটি দরিদ্র দেশ হতে আজ বিশ্বের দরবারে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে আজ বহুদূর এগিয়ে গেছে। সর্বক্ষেত্রে একজন সফল মানুষ হিসেবে দেশের উন্নয়নে তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি তার বড় ভাই এ এম এ মুহিতের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, মুহিত ভাই ছিলেন একজন জিনিয়াস ট্যালেন্টেড ব্যক্তি। তাঁর চিন্তা ও চেতনায় সকল সময়েই ছিল মানুষের কল্যাণ, দেশের টেকসই উন্নয়ন। তাঁর সে স্বপ্ন বাস্তবায়নে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে সুযোগ করে দিয়েছেন, এজন্য তিনি পরিবারের পক্ষ থেকে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বড় ভাই মুহিতের পদাঙ্ক অনুসরণ করে আগামীর পথ চলতে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।পরে আবুল মাল আবদুল মুহিতের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। এ সময় প্রশাসনের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী, পেশাজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও পরিবারের সদস্যবৃন্দসহ সমাজের সকল শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ এতে অংশ নেন।এরআগের দিন শুক্রবার সন্ধ্যায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সম্মিলিত নাগরিক উদ্যোগ সিলেট-এর আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রীসভার সদস্যবৃন্দ, জাতীয় সংসদ সদস্যবৃন্দসহ সিলেটের সকল প্রগতিশীল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক,পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন তাঁর কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানান।

You might also like