ছাতকের মুক্তারপুরে প্রতিপক্ষের হামলায় নারী, শিশুসহ আহত ৩০ গুলিবিদ্ধ ২

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে প্রতিপক্ষের হামলায় ২ জন গুলিবিদ্ধ ও নারী, শিশুসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন।শুক্রবার বাদ-জুম্মাহ উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের মুক্তারপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলার ঘটনার খবর পেয়ে ছাতক থানার জাহিদপুর পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।এ প্রতিবেদন লেখা পর্যন্ত গ্রামে পুলিশ অবস্থান করছে।

স্থানীয় সুত্রে জানা যায়, শুক্রবার বাদ-জুম্মাহ মুক্তারপুর গ্রামের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে একই গ্রামের রইছ আলীর বাড়ীতে খাবার খাওয়াতে চাইলে বাধা প্রদান করেন গ্রামবাসী। এ বিষয় নিয়ে ইসলাম উদ্দীনের সাথে একই গ্রামের কালারাজা, আব্দুল খালিক, আব্দুল আলিম গংদের কথা কাটা-কাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মসজিদ প্রাঙ্গনে চরম উত্তেজনা বিরাজ করে ও একপর্যায়ে হাতা-হাতির ঘটনা ঘটে। মসজিদকে থেকে বের হয়ে বাড়ীতে পৌছামাত্রই ইসলাম উদ্দীনের চাচা মন্তাজ আলীর বাড়ীতে দেশীয় অ¯্র ও পাখি শিকারের বন্দুক দিয়ে হামলা করেন প্রতিপক্ষের লোকজন। এ সময় ঘরের টিনে ইট-পাটকেল নিক্ষেপ ও ব্যাপক ভাংচুর করা হয়। এ ঘটনায় ২ জন গুলিবিদ্ধ ও নারী, শিশুসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতরা হলেন, তাহিদ মিয়া (৪৫), জোয়েল মিয়া (২৭), হারুন মিয়া (৩২), মাসুম আহমদ (২২), পাবেল মিয়া (১৮), দিলদার মিয়া (৩৭), আব্দুল বারিক (৩৮), রাহি আহমদ (৮), আলেয়া বেগম (৫০), সমছু উদ্দীন (৫৭), মুহিম উদ্দীন (৩০), মংরা উদ্দীন (৫৫) রাসেল আহমদ (২৮) ঝুমা বেগম (১২), মনির উদ্দীন (৬০ গৌছ আলী (২৬), সাদিক মিয়া (২২)। অন্যান্য আহতদের নাম তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। এদের মধ্যে গুরুতর আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যান্য আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তী ও চিকিৎসা দেওয়া হয়েছে।এ বিষয়ে জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই পলাশ দাস বলেন খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছেছেন। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ রয়েছে।ছাতক থানার ওসি শেখ মোহাম্মদ নাজিম উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় এখনো কোন লিখিত অভিযোগ পাইনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

You might also like