ছাতকে বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের বিক্ষোভ

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সুনামগঞ্জের ছাতকে বেসরকারী মালিকানাধীন নিটল কার্টিজ পেপার মিলে বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে কারখানার শ্রমিকরা।আজ বুধবার দুপুর ২ঘটিকার সময় মিলের প্রশাসনিক ভবন ঘেরাও করে কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখে বিক্ষুদ্ধ শ্রমিকরা।এ ঘটনায় কারখানা এলাকায় তীব্র শ্রমিক অসন্তোষের সৃষ্টি হয়েছে।
কারখানা একাধিক শ্রমিকরা জানান,নিটল কার্টিজ পেপার মিলে কারখানায় কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ৫ শতাধিক শ্রমিক বিভিন্ন বিভাগে কর্মরত রয়েছেন।গত প্রায় ৩ মাস ধরে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা না দিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছে। ফলে শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছে। কারখানার কোয়ালিটি ম্যানেজার জহিরুল ইসলাম শ্রমিকদের নানা ভাবে হয়রানী ও চাকুরীচ্যুত করছে। শ্রমিকরা ওই কর্মকর্তার অপসারন দাবী করে মিছিল করেন। করোনার এই দূর্যোগের সময়ে দেশের বিভিন্ন মিল-

কারখানায় আর্থিক সাহায্য করা হলেও আমরা কোন সহায়তা পাইনি।কারখানার প্রধান ফটকে বিক্ষোভ চলাকালে মেকানিক্যাল বিভাগের বিল্লাল হোসেন, মো শরিফ, আব্দুল খালেক, আব্দুল গফফার, ফিনিসিং বিভাগের এনামুল হকসহ প্রায় দেড় শতাধিক শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভে অংশ নেয়।এ বিষয়ে কারখানার প্রশাসনিক কর্মকর্তা আশিকুর রহমান বলেন, শ্রমিকদের বকেয়া বেতনের বিষয়ে হেড অফিসে যোগাযোগ করা হয়েছে। আশা করছি দ্রুত এই বিষয়ে সমাধান হবে।

You might also like