নবীগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬শ’ রোগীকে সেবা প্রদান

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ এশিয়ার স্বনামধন্য চিকিৎসক, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ, প্রয়াত ডা. এম এ খালেক স্মৃতি স্বাস্থ্যকেন্দ্রের উদ্যোগে হবিগঞ্জের নবীগঞ্জে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৮ আগস্ট শুক্রবার উপজেলার শিবগঞ্জ বাজারস্থ স্মৃতি স্বাস্থ্যকেন্দ্র প্রাঙ্গনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।
নবীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, স্মৃতি স্বাস্থ্যকেন্দ্র ও সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের যৌথ উদ্যোগে এবং ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল লিঃ ’র সহযোগিতায় ক্যাম্প আয়োজনে স্থানীয়ভাবে সহায়তা করে নবীগঞ্জ কল্যাণ সমিতি, সিলেট।নবীগঞ্জ উপজেলায় স্মরণকালের বৃহৎ পরিসরে অনুষ্ঠিত এ ফ্রি-মেডিকেল ক্যাম্পে দেশের খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞসহ বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকগণ সমাজের সুবিধাবঞ্চিত প্রায় ৬শ’ রোগীকে চিকিৎসা সেবা দেন। নবীগঞ্জ ছাড়াও সংলগ্ন বানিয়াচং ও বাহুবল উপজেলার হতদরিদ্র রোগীরা এ ক্যাম্প থেকে চিকিৎসা সেবা গ্রহণ করেন।
অনুষ্ঠানের শুরুতে অধ্যাপক ডা. এম এ খালেক স্মৃতি স্বাস্থ্যকেন্দ্রে’র সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট’র সহ-সভাপতি ছালেহ আহমদ চৌধুরী’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট আবুল ফজলের পরিচালনায় এতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. খালেদ মোহসিন।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট’র সহ-সভাপতি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ এসএম হাবিবউল্লাহ সেলিম, চক্ষু বিশেষজ্ঞ ডাঃ সৈয়দ জাফরুল হোসাইন, মোঃ আশফাক হোসাইন, হবিগঞ্জ জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নুরউদ্দিন চৌধুরী বুলবুল, স্বাস্থ্য অধিদপ্তরের প্রকৌশলী মো. মনিরুল হক, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল-এর সিনিয়র ম্যানেজার মোঃ আবু হানিফ, জাহাঙ্গীর আলম চৌধুরী, এসআর মিলন মোল্লা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, এডভোকেট মফিজুর রহমান, এসআর চৌধুরী সেলিম, সাংবাদিক ইজাজুল হক ইজাজ, আব্দুর রহিম তালুকদার, এসএম কাশেম, তোফাজ্জল হোসাইন প্রমুখ।প্রধান অতিথি’র বক্তব্যে অধ্যাপক ডা. খালেদ মোহসিন বলেন, শেখ মুজিবের জন্ম না হলে বিশ্ব মানচিত্রে নতুন করে আরো একটি জনপদ তৈরি হতোনা। বঙ্গবন্ধুকে বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি উল্লেখ করে তিনি বলেন, জেল-জুলুম আর নির্যাতনের স্টিমরোলার চালিয়েও তাঁকে দমাতে পারেনি। জাতির মুক্তি ও আদর্শিক সংগ্রামে তিনি ছিলেন অবিচল। কিন্তু গুটিকয়েক উচ্চাকাঙ্খী ও বিপথগামী সেনা সদস্য ৭৫’র ১৫ আগস্ট স্বপরিবারে জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে দেশকে অচল করে দেয়ার অপচেষ্টা চালিয়েছিল।তিনি আরো বলেন, আজ তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হয়ে জাতির পিতার সেই স্বপ্নের সোনার বাংলা নির্মাণে প্রাণান্ত প্রচষ্টা চালিয়ে যাচ্ছেন।পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন ডাঃ সৈয়দ জাফরুল হোসাইন।

You might also like