সারাদেশে আন্তর্জাতিক মানের ফিলিং স্টেশন স্থাপন করা হবে-বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সত্যবাণী
সিলেট অফিসঃ
 বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ধীরে ধীরে সারাদেশে আন্তর্জাতিক মানসম্পন্ন মডেল ফিলিং স্টেশন স্থাপন করা হবে। পুরনোগুলো এখনই বন্ধ করা হচ্ছে না, আমরা চাই তারাও এগিয়ে আসুক।
ওসমানীনগর থেকে সংবাদদাতা জানান, ১৮ ফেব্রুয়ারি রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ওসমানী নগর উপজেলার দয়ামীরবাজার সংলগ্ন হাজী মাসহুদ আলী মডেল ফিলিং স্টেশন উদ্বোধন শেষে জ্বালানী প্রতিমন্ত্রী একথা বলেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী এবং সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব।
প্রতিমন্ত্রী বলেন, ২০১৮ সালে বাংলাদেশে ফিলিং স্টেশনের নীতিমালা তৈরী করা হয়েছে। শহরে কেমন হবে, হাইওয়ের পাশে কেমন হবে, গ্রামীণ এলাকায় কেমন হবে? এজন্য আলাদা নকশা করা হয়েছে। প্রথম ধাপে হাইওয়ে সড়কের পাশে ৮টি আন্তর্জাতিক মানসম্পন্ন মডেল ফিলিং স্টেশনের অনুমোদন দেয়া হয়েছে। তার মধ্যে ৬টি চালু হয়েছে। আমরা অনুমোদন দিয়েছি, প্রাইভেট প্রতিষ্ঠান নির্মাণ করেছে।
তিনি বলেন, মডেল ফিলিং স্টেশনে অনেক সুবিধা থাকবে। রিফুয়েলিংয়ের পাশাপাশি এখানে বিদ্যুতের চার্জিং স্টেশন থাকবে। দীর্ঘযাত্রার পর গাড়ির চালকরা এখানে বিশ্রাম নিতে পারবে। তাদের গোসলের জন্য ব্যবস্থা থাকবে।
নতুন নীতিমালায় সারাদেশে কতগুলো আন্তর্জাতিক মানসম্পন্ন মডেল ফিলিং স্টেশন দরকার, একটি থেকে আরেকটির দূরত্ব কত হবে? তাও নির্ধারণ করা হয়েছে বলে তিনি জানান।

You might also like