অবরোধকালে ২৪৪টি যানবাহন ও স্থাপনায় অগ্নিসংযোগ

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ বিএনপি-জামায়াত শিবিরের ডাকা অবরোধ-হরতালে রাজধানী ঢাকাসহ সারাদেশে দুর্বৃত্তরা ২৪৪টি যানবাহন ও স্থাপনায় অগ্নিসংযোগ করেছে। গত ২৮ অক্টোবর থেকে আজ রোববার পর্যন্ত ৩৬ দিনে ২৪৪টি যানবাহন ও স্থাপনায় আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার বাসস’কে জানান, ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে আজ রোববার ভোর ৬টা পর্যন্ত রাজধানী ঢাকাসহ সারা দেশে ১১টি যানবাহনে অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস।তিনি জানান, এরমধ্যে ঢাকা সিটিতে ৪টি, গাজীপুরে ৫টি, সিলেটে ১টি ও দিনাজপুরে ১টি যানবাহনে অগ্নিসংযোগ করার ঘটনা ঘটে। এ ঘটনায় ৩টি কাভার্ড ভ্যান, ৫টি বাস ও ৩টি ট্রাক ক্ষতিগ্রস্থ হয়। এসব ক্ষেত্রে আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৯ ইউনিট ও ৯৬ জন জনবল কাজ করে।

ফায়ার সার্ভিসের সূত্র ও পরিসংখ্যান অনুযায়ী, গত ৩০ নভেম্বর সকাল পৌনে ৭টায় গাজীপুরের জয়দেবপুরে ২টি কাভার্ড ভ্যানে আগুন দেয় নাশকতাকারীরা। একই দিন রাত সোয়া ১টায় গাজীপুরের টঙ্গীর মেঘনা রোডে ১টি কাভার্ড ভ্যানে আগুন দেয়া হয়, ১ ডিসেম্বর দিবাগত রাত ২টার দিকে সিলেটের ছাতকের জয়কলমে ১টি বাসে, ২ ডিসেম্বর রাত পৌনে ১১টায় রাজধানী ঢাকার সায়দাবাদে ১টি বাসে, একই দিন রাত ১১টায় ঢাকার আগাঁরগাও বেতার ভবনের সামনে ‘ভূঞা পরিবহন’-এর ১টি বাসে এবং রাত ১১টা ১০ মিনিটে রাজধানীর গাবতলীতে ‘পদ্মা লাইন’-এর ১টি বাসে আগুন দেয় নাশকতাকারীরা।
শনিবার দিবাগত রাত ১ টায় দিনাজপুরের রামপুর বাজারে ১টি ট্রাকে, রোববার ভোর ৫ টায় ঢাকার সবুজবাগে ১টি বাসে, ৫টা ২০ মিনিটে গাজীপুরের টঙ্গীর চেরাগআলীতে ১টি ট্রাকে, ৫ টা ৩৫ মিনিটে গাজীপুরের কালিয়াকৈরে গোয়াল বাতান-বাইপাসে ১টি ট্রাকে আগুন দিয়েছে দুবৃর্ত্তরা।ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, বিএনপি-জামায়াত শিবিরের নেতাকর্মীরা গত ২৮ অক্টোবর থেকে আজ রোববার পর্যন্ত ৩৬ দিনে ২৩৮টি যানবাহন ও ১৫টি স্থাপনায় অগ্নিসংযোগ এবং ১টি অ্যাম্বুলেন্স ভাংচুর করে। এরমধ্যে ১৪৯টি বাস, ৩৯টি ট্রাক, ২০টি কাভার্ড ভ্যান, ৮টি মোটরসাইকেল ও অন্যান্য ২২টি গাড়ি রয়েছে। ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন নির্বাপণে ঢাকাসহ সারাদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩৭৫টি ইউনিট ও ২ হাজার ৫৯ জন জনবল কাজ করেছে। এখন পর্যন্ত এসব ঘটনায় দু’জন ফায়ার ফাইটার ও তিনজন যাত্রীসহ ৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।উল্লেখ্য, আজ রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি। নবম দফার এ অবরোধ মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকাল ৬টায় শেষ হবে।

You might also like