আফগানিস্তানের বিপক্ষে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

নিউজ ডেস্ক
সত্যবাণী

চট্টগ্রাম: আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস হেরে প্রথমে বোলিংয়ে স্বাগতিক বাংলাদেশ।দ্বিতীয় ওয়ানডের একাদশ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরির কারনে শেষ ওয়ানডে থেকে ছিটকে গেছেন পেসার এবাদত হোসেন। বিশ্রাম দেয়া হয়েছে হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমানকে। এবাদত-হাসান ও মুস্তাফিজের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন দুই পেসার তাসকিন আহমেদ-শরিফুল ইসলাম ও স্পিনার তাইজুল ইসলাম।আগের ম্যাচ থেকে দু’টি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে আফগানিস্তান। সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ায় বিশ্রাম দেয়া হয়েছে দলের সেরা স্পিনার রশিদ খানকে। বিশ্রাম দেয়া হয়েছে প্রথম দুই ম্যাচ খেলা পেসার সেলিম সাফিকেও। তাদের জায়গায় একাদশে সুযোগ হয়েছে পেসার আব্দুল রহমান ও স্পিনার জিয়া-উর-রেহমানের।বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে ১৭ রানে ও দ্বিতীয় ম্যাচ ১৪২ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাইম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

আফগানিস্তান একাদশ : হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আব্দুল রহমান ও জিয়া-উর-রেহমান।

You might also like