টাওয়ার হ্যামলেটসের ড্রাগ ডিলারদের বিরুদ্ধে পুলিশী অভিযান: নগদ অর্থ ও মাদক সহ ১৭ জন গ্রেফতার

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেট্সঃ কয়েকটি গ্রেফতারি পরোয়ানা তামিলের পর মেট্রোপলিটান পুলিশ গত বুধবার (২৭ মে) ভোর রাতে টাওয়ার হ্যামলেটস বারায় অভিযান চালিয়ে মাদক কেনাবেচার সাথে জড়িত থাকার অভিযোগে ১৭ জনকে গ্রেফতার করেছে।অফিসাররা মাদক কেনাবেচার সাথে জড়িত থাকার সন্দেহে ১৩ জন পুরুষ এবং ১ জন মহিলাকে গ্রেফতার করে।একই সমেয় গাঁজা ও ক্লাস ‘এ’ ড্রাগ সরবরাহের অভিপ্রায়ে সাথে রাখার দায়ে আরে তিন জনকে আটক করেন।অভিযানকালে নগদ প্রায় ২০ হাজার টাকা এবং বিপুল পরিমান ক্লাস ‘এ’ ড্রাগও জব্দ করা হয়।এই অভিযান প্রসঙ্গে টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস বলেন, আমরা জানি যে অপরাধ আমাদের বাসিন্দাদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁিড়য়েছে। এজন্যই আমরা এই অংশিদারিত্বমূলক অভিযান পরিচালনা করি। তিনি বলেন, যদিও লকডাউন চলাকালীন সময়ে অপরাধ হ্রাস পেলে কিছু লোকের মধ্যে আইন ভাঙ্গার প্রবণতা এবং মাদক কেনাবেচা ও গ্রহনের মাধ্যমে আমাদের কমিউনিটিকে ক্ষতির মুখে ঠেলে দেয়ার প্রয়াস লক্ষনীয়।

মেয়র বলেন, স্থানীয় মাদকের বাজার ধ্বংস না হওয়া পর্যন্ত পুলিশকে সাথে নিয়ে আমরা এই বিশেষ অভিযান পরিচালনা অব্যাহত রাখবো।মেট্রোপলিটান পুলিশের গোয়েন্দা পরিদর্শক সীন লিয়নস বলেন, করোনাভাইরাসের এই মহামারীর সময় ক্রিমিনালরা ভেবেছিলো আমাদের কমিউনিটিতে নির্বিঘেœ মাদক কেনাবেচা করে পার পেয়ে যাবে। তাদের এই ধারনাকে ভুল প্রমাণ করার জন্য তাদের গ্রেফতার এবং অবৈধভাবে অর্জিত বিপুল অর্থ জব্দ করেছি। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত লোকজন বিশ্বাস করবে যে, তারা আইন ভঙ্গ করেও ধরাছোঁয়ার বাইরে থাকতে পারবে, ততক্ষণ পর্যন্ত আমরা গ্রেফতার করে যাবো।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল, পুলিশ এবং হাউজিং এসোসিয়েশনগুলোর সম্মিলিত অংশদারিত্বের ভিত্তিতে ‘অপারেশন কন্টিনিয়াম’ নামের বিশেষ এই পুলিশী অভিযান দীর্ঘদিন ধরে চলে আসছে। নেইবারহুডকে আরো নিরাপদ, মাদকমুক্ত ও পরিচ্ছন্ন করতে ড্রাগ কেনাবেচার সাথে জড়িতদের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত রাখতে এই পার্টনারশীপ গঠন করা হয়।এবছরের প্রায় সব ক’টি অপারেশন কন্টিনিয়াম অভিযানে স্থানিয় বেসিক কমান্ড ইউনিট (বিসিইউ), টাস্কফোর্স কমান্ড এবং গ্যাংস টাস্কফোর্স ও মেট্রোপলিটান পুলিশের ডগ ইউনিট সহযোগিতা করেছে।ড্রাগস ডিলিংস সম্পর্কিত কোন ধরনের তথ্য জানা থাকলে ১০১ নাম্বারে ফেঅন করে অথবা অনলাইনে পুলিশকে জানাতে জনসাধারণের প্রতি অনুরোধ জানানো হয়েছে। কোন ধরনের অপরাধমূলক তৎপরতা সম্পর্কে নিজের পরিচয় গোপন রেখে পুলিশকে রিপোর্ট করতে চাইলে ০৮০০ ৫৫৫ ১১১ নাম্বারে কল করে ক্রাইমস্টোপার্সকে জানান।

You might also like