দ্বাদশ সংসদ নির্বাচনঃ সিলেটে তৃণমূল বিএনপি’র ১৮ প্রার্থী

সত্যবাণী
সিলেট অফিসঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সিলেট বিভাগে তৃণমূল বিএনপি’র মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৮ জন প্রার্থী। ২৯ নভেম্বর বুধবার পর্যন্ত সিলেট বিভাগের ১৯টি সংসদীয় আসনে ১৮ জন প্রার্থী দলটির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন তৃণমূল বিএনপি’র ভাইস চেয়ারপারসন ও মিডিয়া উইং চিফ সালাম মাহমুদ। তবে যেহেতু ৩০ নভেম্বর পর্যন্ত জমা দেয়ার শেষ সময় রয়েছে, সেক্ষেত্রে প্রার্থীসংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।
মিডিয়া উইং সুত্রে জানা গেছে, সিলেট-১ আসনে হাফেজ মোঃ রইছ উদ্দিন, সিলেট-২ আসনে ড. এ এম খান, সিলেট-৩ আসনে আমিনুল ইসলাম ড্যানী, সিলেট-৪ আসনে আবুল হোসেন, সিলেট-৫ আসনে কায়সার আহমেদ কাউসার ও কুতুব উদ্দিন শিকদার, সিলেট-৬ আসনে ড. শমশের মুবিন চৌধুরী, সুনামগঞ্জ-১ আসনে মাওলানা আশরাফ আলী মাদানী ও মো: রফিকুল ইসলাম চৌধুরী, সুনামগঞ্জ-৩ আসনে এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী, সুনামগঞ্জ-৫ আসনে আবু সালেহ, মৌলভীবাজার-১ আসনে আনোয়ার হোসেন, মৌলভীবাজার-২ আসনে এম এম শাহীন, মৌলভীবাজার-৩ আসনে মিছবাহ উদ্দিন, মৌলভীবাজার-৪ আসনে কবির আহমদ বাবর ও মোঃ মইনুর রশীদ চৌধুরী, হবিগঞ্জ-২ আসনে এডভোকেট খায়রুল আলম ও সাদিকুর মিয়া তালুকদার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারিতে ‘‘সোনালী আঁশ’’ প্রতীক নিয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন পাওয়ার ৩ দিন পর তৃণমূল বিএনপি’র প্রতিষ্ঠাতা নাজমুল হুদা মারা যান। এরপর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদা। পরে গত ১৯ সেপ্টেম্বর দলে যোগ দিয়েই চেয়ারপারসন নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা ড. শমসের মবিন চৌধুরী এবং মহাসচিবের দায়িত্ব পান তৈমুর আলম খন্দকার।
প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত চলবে।

You might also like