দ্বাদশ সংসদ নির্বাচনঃ সিলেটের ৬টি আসনে ১১ জনের প্রার্থীতা বাতিল

সত্যবাণী
সিলেট অফিসঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনের ৪৮ জন প্রার্থীর মধ্যে ১১ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে। আর স্থগিত করা হয়েছে ৮ প্রার্থীর মনোনয়ন। বাকি ২৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা। ৩ ডিসেম্বর রোববার যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এ ঘোষণা দেন।
এরমধ্যে সিলেট-১ আসনে বৈধ ৪, স্থগিত ২, বাতিল ১, সিলেট-২ আসনে বৈধ ৪, স্থগিত ৩, বাতিল ৭, সিলেট-৩ আসনে বৈধ ৪, স্থগিত ১, বাতিল ৩, সিলেট-৪ আসনে বৈধ ৩, স্থগিত ১, সিলেট-৫ আসনে বৈধ ৮, স্থগিত ১ আর সিলেট-৬ আসনের সকলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
সিলেট-১ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আ’লীগের ড. এ কে আবদুল মোমেন, জাকের পার্টির মো. আবদুল হান্নান, ইসলামী ঐক্যজোটের ফয়জুল হক, বাংলাদেশ কংগ্রেসের মো. সোহেল আহমদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজের। আসনটিতে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী আবদুল বাছিতের মনোনয়ন বাতিল ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ইউসুফ আহমদের মনোনয়ন স্থগিত করা হয়েছে।
সিলেট-২ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আ’লীগের শফিকুর রহমান চৌধুরী, জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী, তৃণমূল বিএনপি’র মো. আবদুল মান্নান খান, জাকের পার্টির মো. ছায়েদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী আলতাফুর রহমান সোহেলের।
এরআগে সকালে ইয়াহইয়া চৌধুরীর মনোনয়ন স্থগিত করা হয়। এ প্রার্থী আয়কর রিটার্ন সংক্রান্ত কাগজপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে জমা না দেয়ায় প্রথমে তাঁর মনোনয়ন স্থগিত করা হয়েছিল। পরে দুপুরের দিকে ইয়াহইয়া চৌধুরী আয়কর রিটার্নের কাগজপত্র জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
এছাড়া আসনটিতে মনোনয়ন স্থগিত রয়েছে জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. মনোয়ার হোসেনের। আর মনোনয়ন বাতিল হয়েছে গণফোরামের মোকাব্বির খান, তৃণমূল বিএনপির মো. আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের আবুল কালাম আজাদ, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির, স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান, ইকবাল হোসেন ও মোশাহিদ আলীর।
সিলেট-৩ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আ’লীগের হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনোয়ারা হোসেন আফরোজ, ইসলামী ফ্রন্টের শেখ জাহেদুর রহমান মাসুম ও স্বতন্ত্র প্রার্থী কফিল আহমদ চৌধুরীর। মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী বিএমএ’র মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল, মো. ফখরুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের মো. মইনুল ইসলাম,
সিলেট-৪ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আ’লীগের ইমরান আহমদ, ইসলামী ঐক্যজোটের মো. নাজিম উদ্দিন কামরান, জাকের পার্টির মো. আলী আকবরের। স্থগিত হয়েছে তৃণমূল বিএনপির প্রার্থী মো. আবুল হোসেনের।
সিলেট-৫ আসনে মনোনয়ন বৈধ ঘোষণা হয়েছে আ’লীগের মাসুক উদ্দিন আহমদ, জাতীয় পার্টির শাব্বীর আহমদ, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মো. খায়রুল ইসলাম, তৃণমূল বিএনপির কুতুব উদ্দিন শিকদার, স্বতন্ত্র প্রার্থী আঞ্জুমানে আল ইসলাহর সভাপতি মোহাম্মদ হুছামুদ্দিন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী জেলা আ’লীগের সহ-সভাপতি আহমদ আল কবীর ও বাংলাদেশ কংগ্রেসের মো. বদরুল আলমের। মনোনয়ন স্থগিত হয়েছে তৃণমূল বিএনপির কয়ছর আহমদ কাওসারের।
আর সিলেট-৬ আসনের সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। সিলেট-৬ আসনে বৈধ প্রার্থীরা হলেন আ’লীগের নুরুল ইসলাম নাহিদ, জাতীয় পার্টির সেলিম উদ্দিন, তৃণমূল বিএনপি’র শমসের মবিন চৌধুরী, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আতাউর রহমান, ইসলামী ঐক্যজোটের সাদিকুর রহমান, স্বতন্ত্র সরওয়ার হোসেন।

You might also like