ধর্ষণ ও হত্যা মামলায় মৌলভীবাজারে ২ জনের মৃত্যুদণ্ড

সিলেট অফিস 
সত্যবাণী
মৌলভীবাজারে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যা মামলায় ২ আসামিকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। ১৫ মে বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. সোলায়মান এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলেন, মৌলভীবাজার জেলার রাজনগর থানার ছিক্কা গ্রামের মজমিলের ছেলে আবারক মিয়া (২২) ও দক্ষিণ কাসিমপুরের মৃত হামদু মিয়ার ছেলে জয়নাল মিয়া (৪০)। রায় প্রদানের সময় আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ এবং আসামি পক্ষে অ্যাডভোকেট সানোয়ার হোসেন ও অ্যাডভোকেট বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন।
মামলার এজাহারের বরাত দিয়ে মৌলভীবাজার থেকে সংবাদদাতা জানান,ঘটনার দিন ২০১৮ সালের ৩০ মে বিকেল ৩টার দিকে ভিকটিম রাশেদা বেগম (৩০) সিলেট জেলার বালাগঞ্জের অইয়া গ্রাম থে‌কে ধান কেনার জন্য নগদ ৭০ হাজার টাকা নিয়ে মৌলভীবাজার জেলার রাজনগরের উদ্দেশ্যে রওয়ানা হন। ওইদিন সন্ধ্যার পরেও ভিকটিম নিজের বাড়িতে ফিরে না যাওয়ায় তার বোন রায়শা বেগম ভিকটিমের মোবাইল ফোনে কল দেন। তখন ভিকটিম তার পরিচিত রাজনগর থানার জনৈক আবারক মিয়ার বাড়িতে যাচ্ছেন বলে তথ্য পাওয়া যায়। এরপর থেকেই তার কোনো খোঁজ পাওয়া যায়নি। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজির দু’দিন পর রাজনগর থানার সদর ইউনিয়নের স্থানীয় মোবারকের বাড়ির দক্ষিণ পাশের মাছু গাঙ্গে (খালে) ভিকটিমের মরদেহ পাওয়া যায়। এ ব্যাপারে তার ভাই আব্দুল খালিদ বাদী হয়ে রাজনগর থানায় ২০১৮ সালের ২ জুন মামলা দায়ের করেন।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ জানান, আসামিদের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মামলার ২ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

You might also like