বড় দলটি নির্বাচনে এলে তফসিল পেছানো যেতে পারে-ইসি আনিছ

সত্যবাণী
সিলেট অফিসঃ নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, একটা বড় দল (বিএনপি) নির্বাচনের বাইরে আছে। তারা যদি অংশগ্রহণ করে, তফসিল পেছানো যেতে পারে। তাদের পক্ষ থেকে নির্বাচনে আসার প্রস্তাব এলে বিবেচনায় তা নেয়া যাবে। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে আমরা কাজ করছি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, নির্বাচনে কে এলো, আর কে এলো না, সেটা দেখার বিষয় নয়। ৪৪টি রেজিষ্ট্রার্ড দল রয়েছে। আমরা সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। এ মাসে ২৬টি দল এসেছে। ১৮টি দল এখনো আসেনি। তারা যদি না আসে আমাদের কিছু করার নাই।
মৌলভীবাজার থেকে সংবাদদাতা জানান, ২৪ নভেম্বর শুক্রবার দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউসে হবিগঞ্জ ও মৌলভীবাজারের রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি একথাগুলো বলেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ । এতে বিশেষ অতিথি ছিলেন, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ, মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, মৌলভীবাজারের পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার)সহ জেলার দু’টোর বিভিন্ন দফতরের কর্মকর্তারা।
ভোটাররা নির্বাচনে না আসলে গ্রহণযোগ্যতা পাবে কি না? এমন প্রশ্নের জবাবে আনিছুর রহমান বলেন, ভোটারের অংশগ্রহণই হলো অংশগ্রহণমুলক নির্বাচন। ভোটে জনগণ যদি যোগদান করে তবে সেটাই অংশগ্রহণমুলক হবে। নির্বাচনে অংশগ্রহণ করা না করা তো আমার উপর নির্ভর করে না। প্রতিটি রাজনৈতিক দল তাদের দলীয় সিদ্ধান্তের উপর নির্ভর করে।
এ সময় মোবাইল নেটওয়ার্ক সচল রাখার বিষয়টিও নিশ্চিত করেন তিনি। নির্বাচনকালীন সময়ে অনলাইন, আইপি টিভি ও সোশাল মিডিয়ায় যাতে অপপ্রচার করা না হয়, সেদিকে সাংবাদিকদের নজর রাখার আহবান জানান ইসি।

You might also like