বিশ্বনাথে ৫টি ইউপি নির্বাচন স্বতন্ত্র প্রার্থীদের কাছে হেরেছে নৌকার প্রার্থীরা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত প্রার্থীদের ভরাডুবি হয়েছে। নির্বাচিতদের মধ্যে দ’ুটিতে আ’লীগের ২ বিদ্রোহী প্রার্থী, দ’ুটিতে বিএনপি থেকে সদ্যবহিষ্কৃত ২ নেতা ও ১টিতে নির্দলীয় ১ ক্রীড়া সংগঠক স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন।বিশ্বনাথ থেকে সংবাদদাতা জানান, গত ১৭ জুলাই সোমবার ছিল ওই ৫টি ইউপি নির্বাচন। সকাল ৮টা থেকে ইউনিয়নগুলোর ৫৭টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণের পরিবেশ ছিল শান্তিপূর্ণ। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। রাত ১০টার দিকে বেসরকারি ফলাফল ঘোষণা করেন ৫ ইউপি নির্বাচন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী উপজেলার অলংকারী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান লিটন ৪,৭২৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি পদ থেকে সদ্যবহিষ্কৃত ও বর্তমান চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল পেয়েছেন ৩,৯৪১ ভোট। এ পদে আ’লীগের প্রার্থী শাহ তাজুল ইসলাম মাইকেল নৌকা প্রতীকে পেয়েছেন ৭৩৪ ভোট, আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা কামাল আহমদ পেয়েছেন ৬৭৪ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী চেরাগ আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৪৬ ভোট।রামপাশা ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্যবহিষ্কৃত ও টানা ৪ বারের ইউপি সদস্য ফকির ইমাম উদ্দিন ৫,৮৮৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক পদ থেকে সদ্যবহিষ্কৃত বশির আহমদ পেয়েছেন ৫,৭৮০ ভোট। এ পদে স্বতন্ত্র প্রার্থী আ’লীগ থেকে সদ্যবহিষ্কৃত ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩,৪৫৬ ভোট এবং আ’লীগের প্রার্থী আরব আলী নৌকা প্রতীকে পেয়েছেন ১,৫০৫ ভোট।

দৌলতপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ও ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক পদ থেকে সদ্যবহিষ্কৃত হাফেজ আরব খান ৮,৮৬৭ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আ’লীগের প্রার্থী ওয়াহাব আলী পেয়েছেন ২,৪১১ ভোট।বিশ্বনাথ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা দয়াল উদ্দিন তালুকদার ৩,৮৩৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আ’লীগের প্রার্থী আবদুল জলিল হিরণ মিয়া নৌকা প্রতীকে পেয়েছেন ১,২৮০ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মুহিউদ্দিন পলাশ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮৪২ ভোট।
দেওকলস ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী, উপজেলা আ’লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্যবহিষ্কৃত ও সাবেক চেয়ারম্যান ফখরুল আহমদ মতসীন ২,৭০৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌর জামায়াতের নায়েবে আমির এইচএম আখতার ফারুক পেয়েছেন ২,৩১৬ ভোট। এছাড়া আ’লীগের প্রার্থী আবুল কালাম জুয়েল নৌকা প্রতীকে পেয়েছেন ১,৯৫৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী বিএনপি থেকে সদ্যবহিষ্কৃত খায়রুল আমিন আজাদ অটোরিক্সা প্রতীকে পেয়েছেন ১,৩৩৩ ভোট, খেলাফত মজলিসের প্রার্থী হাবিবুর রহমান দেয়ালঘড়ি প্রতীকে পেয়েছেন ৩৫৩ ভোট, স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক এমআর টুনু তালুকদার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩২৫ ভোট, স্বতন্ত্র প্রার্থী আলতাব আলী মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৯০ ভোট এবং মমতাজ বেগম রজনীগন্ধা প্রতীকে পেয়েছেন ১২ ভোট।

You might also like