ব্রিটেনে স্থায়ী হওয়ার সুযোগ

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে করোনায় সংক্রমিত হয়ে মারা যাওয়া বিদেশি এনএইচএস স্টাফ এবং কেয়ার ওয়ার্কারদের পরিবারের সদস্যদের বিনা খরচে ইন্ডেফিনিট লিভ টু রিমেইন দেবার প্রস্তাব দিয়েছেন হোম সেক্রেটারি প্রীতি পাটেল।হোম সেক্রেটারির এই প্রস্তাব তাৎক্ষণিকভাবে কার্যকর হবে বলেও হোম অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।হোম সেক্রেটারি প্রীতি পাটেল বলেছেন, “প্রত্যেক মৃত্যুই মর্মান্তিক। করোনার ভয়াবহতা থেকে অন্যদের জীবন রক্ষা করতে এনএইচএস স্টাফ এবং কেয়ার ওয়ার্কাদেরও মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করতে হয়েছে। তাদের ত্যাগ অবশ্যই স্মরণীয় হয়ে থাকবে।”

হোম সেক্রেটারি আরো বলেন, “গত এপ্রিলে বিদেশি এনএইচএস স্টাফ এবং কেয়ারওয়ার্কারদের বিশেষ সুযোগ দিয়ে দ্যা বির‌্যাভমেন্ট স্কীমের ঘোষণা দিয়েছিলাম। তখনি বলেছিলাম তাদের জন্যে আরো কিছু করা যায় কি না, তা ভেবে দেখা হচ্ছে। আজকের ইন্ডেফিনিট লিভ টু রিমেইন প্রস্তাব সেই স্কীমেরই অংশ।”করোনায় মৃত্যুবরণকারী বিদেশী এনএইচএস স্টাফ এবং কেয়ারওয়ার্কাদের পরিবারের সদস্য এবং তাদের উপর নির্ভরশীলদের জন্যে এই প্রস্তাব তাৎক্ষণিকভাবে কার্যকরের নিশ্চয়তাও দেন তিনি।

উল্লেখ্য, করোনাভাইরাসে ব্রিটেনে বুধবার পর্যন্ত সরকারী হিসেব মতে ৩৫ হাজার ৫শ ৭৬ জন মানুষ মৃত্যুবরণ করেন। এরমধ্যে গত চব্বিশ ঘন্টায় মারা যান ২শ ৩৫ জন। এদিকে করোনা রোগিদের সেবা করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে অন্তত ১শ ৮১ জন এনএইচএস স্টাফ এবং কেয়ার ওয়ার্কারের মৃত্যু হয়েছে ব্রিটেনে।

 

You might also like