মসজিদের কাঁঠাল নিলাম নিয়ে দু’পক্ষের সংঘর্ষে শান্তিগঞ্জে নিহত ৩

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় তুচ্ছ ঘটনার জেরে দু’পক্ষের সংঘর্ষে ৩ জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।১০ জুলাই সোমবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার জয়কলস ইউনিয়নের হাসনাবাজ গ্রামে এ ঘটনা ঘটে। মূলতঃ গ্রামের জামে মসজিদে একটি কাঁঠাল নিলামে কথা কাটাকাটির একপর্যায়ে দু’পক্ষের সংঘর্ষে এ ঘটনা ঘটে।এ ঘটনায় নিহতরা হলেন, গ্রামের মৃত ছুফি মিয়ার ছেলে মো. বাবুল মিয়া (৫৮), নুরুল ইসলাম (৪২) এবং আব্দুল বাছিতের ছেলে মো. শাহজাহান (৩৬)। খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শান্তিগঞ্জ থেকে সংবাদদাতা জানান, হাসনাবাজ গ্রামের একটি মসজিদে এক ব্যক্তি একটি কাঁঠাল দান করেন। মসজিদে গ্রামবাসীর উপস্থিতিতে এই কাঁঠালটি নিলামে তুলে দাম হাঁকানো হয়। দাম-দর চলাকালে কথা কাটাকাটির একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে দ্বীন ইসলামের সমর্থক এবং প্রতিপক্ষ সুনু মিয়া ও জুনাব আলীর লোকজন।
এতে ঘটনাস্থলেই নিহত হন বাবুল মিয়া ও নুরুল ইসলাম। অপরদিকে শাহজাহান মিয়াকে গুরুতর আহত অবস্থায় সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।এ ব্যাপারে জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন জানান, এরআগে উভয়পক্ষের সাথে কথা বলেছি। তারা সবাই সংঘর্ষে না জড়ানোর ব্যাপারে আমাকে আশ্বস্ত করলেও আবারও এ ঘটনা ঘটেছে। একটি কাঁঠাল নিয়ে এমন অনাকাঙ্খিত ঘটনা খুবই দুঃখজনক।ঘটনা সম্পর্কে শান্তিগঞ্জ থানার ওসি মো. খালেদ চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৫ জনকে আটক করেছে।

You might also like