যুক্তরাজ্য প্রবাসীর বাড়িতে ডাকাতিঃ অস্ত্রসহ ২ ডাকাত গ্রেফতার

সিলেট অফিস 
সত্যবাণী
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের লহরী গ্রামে এক যুক্তরাজ্য প্রবাসীর বাড়ি থেকে ডাকাতি করে পালানোর সময় ২ ডাকাতকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে বিশ্বনাথ থানা পুলিশ।
পুলিশ ও ডাকাতির শিকার পরিবারের লোকজনের দেয়া তথ্যানুযায়ী জগন্নাথপুর থেকে সংবাদদাতা জানান, ১৩ মে সোমবার দিবাগত ভোররাতে উপজেলার মীরপুর ইউনিয়নের লহরী গ্রামের যুক্তরাজ্য প্রবাসী জুবায়ের আহমেদের বাড়িতে ৭/৮ জনের ডাকাতদল হানা দিয়ে লোহার গেইটের তালা ভেঙে ঘরে ঢুকে। পরে পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে আলমারি থেকে নগদ ২৫ হাজার টাকা, ৪টি মুঠোফোন লুট করে নেয়। এ সময় প্রতিবেশী যুবক আবদুল আহাদ ডাকাতির ঘটনা টের পেয়ে লাইসেন্সকৃত বন্দুক দিয়ে ফাঁকা গুলি ছুঁড়লে ডাকাতরা দ্রুত পালিয়ে যায়।
বিষয়টি জগন্নাথপুর থানার পুলিশকে জানালে থানার টহল পুলিশ ডাকাতদের ধাওয়া করে। পরে বিশ্বনাথ থানা পুলিশকে অবহিত করলে বিশ্বনাথ থানা পুলিশ কোনারাই এলাকা থেকে ২ ডাকাতকে গ্রেপ্তার করে। এদের একজন হলো ১৮টি ডাকাতি মামলার আসামি আজির উদ্দিন (৪৬)। সে বিশ্বনাথের সৎপুর গ্রামের বাসিন্দা। অপরজন মৌলবীবাজারের রাজনগর উপজেলার পূর্ব মশারিয়া গ্রামের ডাকাত আহমদ আলী (৩২)। এ সময় তাদের কাছ থেকে একটি পাইপগান, একটি চাকু ও লুণ্ঠিত ৪টি মুঠোফোন উদ্ধার করা হয়।
লহরী গ্রামের বাসিন্দা প্রতিবেশী যুবক আবদুল আহাদ জানান, ডাকাতি চলাকালে টের পেয়ে ফাঁকা গুলি ছুঁড়ায় ডাকাতরা আরো মালামাল না নিয়ে দ্রুত পালিয়ে যায়। পরে পুলিশ কে অবহিত করলে পুলিশ অভিযানে নেমে ২ ডাকাতকে গ্রেপ্তার করে।
দেশে থাকা প্রবাসীর স্ত্রী রুবি বেগম জানান, রাত সাড়ে ৩ টার দিকে ডাকাতদল গেইটের তালা ভেঙে দ্রুত ঘরে ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে আমাদের বেঁধে ফেলে। এঘরে তখন আমরা ৪ জন মহিলা ছিলাম। ভয়ে তখন আমাদের গলা শুকিয়ে আসছিল। দ্রুত সময়ের মধ্যে নগদ, টাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় গুলির শব্দ শুনেই ঘর থেকে বেরিয়ে যায় ডাকাতরা।
জগন্নাথপুর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ডাকাতির খবর শুনে আমরা টহল পুলিশের মাধ্যমে ডাকাতদের ধরতে অভিযানে নেমে ওদের ধাওয়া দিলে ডাকাতরা বিশ্বনাথ হয়ে সিলেট সড়ক দিয়ে পালাতে থাকে। বিষয়টি বিশ্বনাথ থানা পুলিশকে অবহিত করলে বিশ্বনাথের পুলিশ ধাওয়া দিয়ে ২ ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ ঘটনায় জগন্নাথপুর থানায় ডাকাতির মামলা হয়েছে।
ওসমানীনগর সার্কেলের দায়িত্বে থাকা এএসপি আশরাফুজ্জামান পিপিএম বলেন, পুলিশ তাৎক্ষণিক অভিযানে নামায় ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় ২ ডাকাতকে আটক করা হয়। ধৃত ২ ডাকাতের একজনের বিরুদ্ধে ডাকাতিসহ ১৮টি মামলা রয়েছে। অপরজনের বিরুদ্ধে ৪টি ডাকাতি মামলা রয়েছে। এরা সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য। এ ঘটনায় অন্য জড়িতদের গ্রেপ্তারের প্রচেষ্টা চলছে।

You might also like