যুক্তরাজ্য প্রবাসী সাবেক ছাত্রলীগ নেতা মাছুমের ঈদুল ফিতরের শুভেচ্ছা

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এসেছে আনন্দময় উৎসব “ঈদুল ফিতর”।সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সফল দপ্তর সম্পাদক মিছবা উজ-জামান মাছুম সর্বস্থরের জনগণকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন; সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন পবিত্র ঈদুল ফিতর। ঈদ অঙ্গীকারেরও উৎসব। তাই সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম।জানা যায়, মিছবা উজ-জামান মাছুম ১৯৯৩-১৯৯৮ সালে মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী হয়ে কাজ শুরু করেন। তৎসময়ে সিলেট জেলা ছাত্রলীগের আইকন শফিউল আলম চৌধুরী নাদেল ও নাসির উদ্দিন খাঁনের সঙ্গে সিলেটের রাজপথে ও জেলার প্রতিটি উপজেলায় সাংগঠনিক কাজে সংক্রিয় ভাবে অংশগ্রহন করেন। ১৯৯৯ সালে সিলেট ল’ কলেজ ছাত্রলীগকে সু-সংগঠিত করার জন্য অগ্রভাগে কাজ করেছেন।

২০০২ সালে সম্মেলনের মাধ্যমে গঠিত সিলেট জেলা ছাত্রলীগের জগলু চৌধুরী ও আল-আমিনুল হক পান্না’র কমিটিতে তিনি দপ্তর সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে সিলেট ল’ কলেজ ছাত্র সংসদ নির্বাচনে সিলেট জেলা ছাত্রলীগ থেকে ভিপি পদে তিনি মনোনয়ন দাখিল করেন। কিন্ত ওই নিবার্চন স্থগিত হয়ে যায়। আজ পর্যন্ত সিলেট ল’ কলেজ ছাত্র সংসদ নির্বাচন হয়নি বলে জানা গেছে।এরপর তিনি যুক্তরাজ্যে চলে যান। প্রবাসের মাটিতে যুক্তরাজ্য ছাত্রলীগের সফল কমিটি রুম্মান আহমদ ও জোবায়ের আহমদ কমিটির সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে সফল সম্মেলনের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করার পর যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের আইকন তৎসময়ের জনপ্রিয় যুবনেতা আনোয়ারুজ্জামান চৌধুরী ও তারিফ আহমদের সঙ্গে সকল আন্দোলনে সংক্রিয় ভাবে অংশ গ্রহন করেন।বর্তমানে তিনি যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সংক্রিয় কর্মী হয়ে দেশরতœ জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে নিরলস করছেন। মিছবা উজ-জামান মাছুম মুঠোফোনে সবাইকে সংগ্রামী ও মুজিবীয় শুভেচ্ছা জানিয়েছেন। পাশা-পাশি করোন পরিস্থিতিতে সবাইকে সরকারী নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, সেবা শান্তি প্রগতির ধারক ও বাহক বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ছাতক উপজেলা শাখার সাবেক সফল আহবায়ক ও সাংবাদিক শামীম আহমদ তালকদারের আপন চাচাত বড় ভাই হন মিছবা উজ-জামান মাছুম।

You might also like