রমজানের আগেই হকারদের পুনর্বাসন করা হবে-সিটি মেয়র

সত্যবাণী
সিলেট অফিসঃ
 পবিত্র রমজানের আগেই সিলেট নগরির ভ্রাম্যমাণ ব্যবসায়ীদের অর্থাৎ হকারদের অস্থায়ী মার্কেটে পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেল ৪টায় হকারদের জন্য নির্ধারিত স্থান লালদিঘীর পাড়স্থ অস্থায়ী মার্কেট নির্মাণকাজ পরিদর্শনকালে তিনি এ তথ্য জানান।
মেয়র বলেন, এরআগে বহুবার হকারদের পুনর্বাসনের উদ্যোগ নেয়া হলেও কার্যতঃ তা কোনো কাজে আসেনি। আমি নির্বাচিত প্রতিনিধি হিসেবে এ সমস্যার সমাধানের জন্য প্রতিজ্ঞা করেছিলাম। তারই পরিপ্রেক্ষিতে হকারদের নির্ধারিত স্থানে পুনর্বাসন করে নগরবাসীকে যানজট ও ফুটপাতমুক্ত শহর উপহার দেবো।
তিনি আরও বলেন, দ্রুত সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে ১০টি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ বণ্ঠন করে দেয়া হয়েছে। আশা করা যাচ্ছে কিছুদিনের মধ্যেই এই সমস্যার সমাধান এবং এরফলে সিলেটবাসীর দুর্ভোগ লাঘব হবে। একটি সুন্দর শহর নির্মাণ করতে সবার আগে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। আপনাদেরকে নিয়েই আমি একটি ‘গ্রিণ, ক্লিন, স্মার্ট সিলেট সিটি’ নির্মাণ করবো।
এ সময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইফতেখার আহমদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্করসহ বিভিন্ন শাখার কর্মকর্তা এবং জেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোবাশ্বির আলী, নগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, যুক্তরাজ্য কমিউনিটি নেতা ড. মিছবাউর রহমান উপস্থিত ছিলেন।

You might also like