লন্ডনে যাতায়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা অসম্ভব!

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ ইংল্যান্ডে লকডাউন কিছুটা শিথিলের পর বুধবার সকাল থেকে বহু মানুষ কর্মস্থলে যেতে শুরু করেছেন।কিন্তু তারা অভিযোগ করছেন কর্মস্থলে যেতে হলে পাবলিক ট্রান্সপোর্টে কোন ভাবেই সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না।তারা বলছেন লকডাউন শিথিল হওয়ায় অনেকেই ঘর থেকে বের হয়ে কাজ যাচ্ছেন।প্রধানমন্ত্রী বরিস জনসন গত রবিবার এক ভাষনে বলেছিলেন,কেউ যদি বাড়ি থেকে কাজ করতে না পারে তাহলে সে কর্মস্থলে গিয়ে কাজ করতে পারবে।তবে সরকার বলছে, যদি খুব বেশি লোক গণপরিবন ব্যবহার করে, তবে ভিন্ন প্রদক্ষেপ নিতে হবে।

এদিকে বিবিসিকে এক যাত্রী জানান, বেশিরভাগ মানুষ মাস্ক ব্যবহার করেননি, এতে করে আবারো দ্বিতীয়বারেরমত ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা করছেন তিনি।গণপরিবন ব্যবহারে সরকারের নিদের্শনা হচ্ছে ২ মিটার বা ৬ ফুট দূরত্ব বজায় রাখতে হবে এবং মাস্ক ব্যবহার করতে হবে।৪৭ বছর এক স্ট্রিট ওয়ার্কার বলেছেন,তিনি মাত্র ১০ পাসেন্ট মানুষকে মাস্ক ব্যবহার করতে দেখেছেন। তিনি বলেন, নিজের স্বাস্থ্যের সাথে অন্যের স্বাস্থ্যেরও ক্ষতি করছেন তারা। তিনি সংক্রমনের দ্বিতীয় ধাপ আসতে পারে বলে আশংকা করেন।

ট্রান্সপোর্ট ফর লন্ডন জানিয়েছে গত সপ্তাহের একই সময়ের তুলনায় আজ যাত্রী সংখ্যা ৯ পাসেন্ট বেড়েছে।(সকাল ৫টা থেকে ৬টা পর্যন্ত)।টিএফএল জানায় ভিক্টোরিয়া লাইনে একজন যাত্রী সকাল ৭টায় অসুস্থ হয়ে পড়েন।এসময় ট্রেজেন উপচে পড়া ভিড় ছিলো। পরে ট্রেন থামিয়ে যাত্রীকে চিকিৎসার ব্যবস্থা করা হয়।অবশ্য এই যাত্রী করোনাভাইরাস সংশ্লিস্ট ছিলেন না।

You might also like