শফিউল আলম চৌধুরীকে নৌকার মনোনয়ন দিলে শুধু কুলাউড়া নয়, বৃহত্তর সিলেটের মানুষের আশা আকাঙ্খার প্রতিফল ঘটবে :লন্ডনে মতবিনিময় সভায় বক্তারা

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শফিউল আলম চৌধুরী নাদেলের মত তৃণমূল থেকে উঠে আসা পরীক্ষিত তরুণ নেতৃত্বের প্রয়োজন। শফিউল আলম চৌধুরী নাদেল একজন সফল রাজনীতিবিদ। হুমায়ুন রশিদ চৌধুরী, শাহ এসএম কিবরিয়া, দেওয়ান ফরিদ গাজী , বাবু সুরঞ্জিতসেন গুপ্ত ও আব্দুস সামাদ আজাদের মৃত্যুর পর সিলেট বিভাগ থেকে জাতীয় রাজনীতিতে তাদের শূন্যস্থান পূরন করতে শফিউল আলম চৌধুরীই বৃহত্তর সিলেটর মানুষের আশা ভরষার প্রতিক। প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রত্যাশা তিনি শফিউল আলম চৌধুরী নাদেলকে মৌলভীবজার-২ সংসদীয় আসন কুলাউড়া থেকে মনোনয়ন দিয়ে আমাদের আশা-আকাঙ্খার প্রতিফল ঘটাবেন। এদাবি শুধু কুলাউড়া বাসীর নয় দলমত নির্বিশেষে সিলেট বিভাগের সর্বস্থরের মানুষের।

গতকাল ৫সেপ্টেম্বর লন্ডন সময় সন্ধ্যা সাত ঘটিকায় ইষ্টলন্ডনের লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী মিলনায়তনে শফিউল আলম চৌধুরী নাদেলের সাথে প্রবাসী কুলাউড়াবাসি আয়োজিত মতবিনিময় সভায় বক্তরা এদাবি জানান। বক্তারা বলেন সমাজসেবা ও মানুষের কল্যানে শফিউল আলম চৌধুরীর পরিবারের অবদান রয়েছে। তার পিতা, পিতামহ এবং মাতামহ সকলেই মানুষের কল্যানে কাজ করে গেছেন। বৃহত্তর সিলেটর মানুষ এই পরিবারকে সম্মানের চোখে দেখে। প্রধানমন্ত্রী তাঁকে দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন, শুধু দলের সাংগঠনিক সম্পাদকই নয়, বিসিবি‘র পরিচারক, মহিলা ক্রিটেক দলের দায়িত্ব সেই সাথে সিলেট ক্রীড়া সংস্থার সেত্রেটারী ও জাতীয় দৈনিক উত্তরপূর্বের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার উপর অর্পিত দায়িত্ব তিনি সফলতার সাথে পালন করছেন। তিনি পার্লামেন্ট সদস্য নির্বাচিত হলে দেশ ও জাতি উপকৃত হবে।কুলাউড়ার কৃতিসন্তান প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবাসী নেতা সিতাব চৌধুরীর সভাপতিত্বে ও আমিনা আলী, আদেল চৌধুরী ও শাহিন চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সেক্রেটারী সৈয়দ সাজিদুর রহমান ফারুক। অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওত করেন মুফতি সৈয়দ মাহমদ আলী, এর পর শতাব্দি কর ও শেফালী জাতীয় সংগীত পরিবেশন করেন। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক মিসবাহ কামাল, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, বিবিসিএর সাবেক সেক্রেটারী শাহানূর খান, বিসিএর প্রেসিডেন্ট এম এ মুনিম, মোয়াজ্জেম হোসেন চৌধুরী রিপন, সৈয়দ তামিম আহমদ, কাওছার চৌধুরী, তারিফ আহমদ, আব্দুর রাজ্জাক, তৌহিদ ফিতরাত হোসেন, আব্দুল আহাদ চৌধুরী, আহমেদ হাসান. রবিন পাল, সৈয়দ ছুরুক আলী, সাংবাদিক মতিয়ার চৌধুরী, সাংবাদিক সৈয়দ নাহাস পাশা, আনসার আহমদ উল্রাহ, লন্ডনবাংলা প্রেস ক্রাবের সেক্রেটারী তাইছির মাহমদু, সেলিম খান জামাল খান, মাহমদ আলী প্রমুখ।

অনুষ্টানে শফিউল আলম চৌধুরী নাদেলের উপর নির্মিত একটি ডকুমেন্টারী ও ডিবিসি টেলিভিশনে তার সাক্ষাৎকার প্রজেক্টারের মাধ্যমে দেখানো হয়।মতবিনিময় সভায় শফিউল আলম চৌধুরী নাদেল বলেন স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হই, জেলা ছাত্রলীগের সেক্রেটারী/সভাপতি ও মহানগর আওয়ামীলীগের দায়িত্ব পালন করেছি নেত্রী আমাকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দিয়েছেন- নেত্রীর হাতকে শক্তিশালী করতে কাজ করছি। তিনি বলেন রাজনীতি মানে দেশ ও জাতির কল্যানে কাজ করা। যারা রাজনীতি করেন সকলেরই একটি ভিশন থাকে জনপ্রতিনিধি হওয়ার। জনপ্রতিনিধি হলে মানুষের সেবা করার বেশী সুযোগ পাওয়া যায়। আমার ভিশন ছিল মানুষের সেবা করতে আইন পরিষদের সদস্য হওয়ার, তাই সিদ্ধান্ত নিয়েছি জন্মভুমি কুলাউড়া থেকে নির্বাচন করার। রাজনীতির পাশাপশি নির্বাচিত হলে মানুষের সেবা করার আরো বেশী সুযোগ পাব। নেত্রী এবং দলের প্রতি আমার আনুগত্য রয়েছে আমার বিশ্বাস নেত্রী আমাকে আরো বেশী কাজ করার সুযোগ দেবেন। এই আসন থেকে দল যাকে মনোনয়ন দেবে আমি মেনে নিব।দেশ যখন এগিয়ে যাচ্ছে দেশে বিদেশে শুরু হয়েছে দেশবিরোধী ষঢ়যন্ত্র। সকল ষঢ়যন্ত্রের মোবাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে। দুর্নিতির বরপুত্র তারেক রহমান এবং একজন নভেল বিজয়ী বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রকে বাধাগ্রস্থ করতে একের পর এক ষঢ়যন্ত্র করে যাচ্ছে। আগামী নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ, আওয়ামীলীগকে আবাও ক্ষমতায় আসতে হবে। কয়েকটি বিদেশী জরিপে দেখা গেছে দেশের ৭০% মানুষ শেখ হাসিনার প্রতি আস্থাশীল। এতে তারেক রহমান ও দেশ বিরোধীরা আবারও ষঢ়যন্ত্র শুরু করছে। তারা নির্বাচন বানচাল করার চেষ্টা করছে।বিএনপি যদি এবার নির্বাচনে না আসে তাদের অস্থিত্ব থাকবেনা। তিনি সকলকে ঐক্যবদ্ধ হয়ে সকল ষঢ়যন্ত্র মোকাবেলার আহবান জানান।

You might also like