সারাদেশে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ দেশের বিভিন্ন জেলায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ সন্তান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, কম্পিউটার ও সেলাই মেশিন বিতরন, শোভাযাত্রা ও দোয়া মাহফিল, খাদ্য বিতরনের মধ্য দিয়ে নিজ জন্মস্থান গোপালগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে।মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে টুঙ্গিপাড়ায় কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের সূচনা করে বাংলাদেশ ছাত্রলীগ। পরে মঙ্গলবার সকাল ১০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন। শ্রদ্ধা নিবেদন করেন টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতাকর্মীরা। এসময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

পরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বাবুল শেখ, উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন প্রমুখ বক্তব্য রাখেন।এছাড়া এ দিবসটি উপলক্ষে অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক কেএসএম মঞ্জুরুল হক লাবলুর পক্ষ থেকে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় দেড়শ’জন দুস্থ নারীর মাঝে জনপ্রতি একটি করে সেলাই মেশিন এবং ২০টি বিদ্যালয়ে ২০টি কম্পিউটার প্রদান করেন। এসময় মুকসুদপুর উপজেলা চেয়ারম্যান মো. কাবির মিয়াসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে জেলা আওয়ামী লীগ, য্বুলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভা যাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা হয়। পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশ নেন দলীয় নেতাকর্মীরা। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলার মুকসুদপুর উপজেলায় আজ মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়েছে।মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার গোহালা ইউনিয়নের নওখন্ডা বিদ্যালয় চত্বরে গোপালগঞ্জ সোস্যাল ওয়েল ফেয়ার এসোসিয়েশন, মুকসুদপুর-এর আয়োজনে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কাজী আব্দুর রশীদ ফাউন্ডেশনের সহযোগিতায় চক্ষু চিকিৎসা ও ঔষধ বিতরণ করা হয়। চিকিৎসা ক্যাম্পে ছয়জন চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার সকাল থেকে দুপুর পর্যন্ত চিকিৎসা সেবা দেন। এসময় চার শতাধিক চক্ষু রোগীকে বিনা মূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়। এদিন অর্ধশতাধিক ছানিপড়া রোগীকে অপারেশনের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বাসস-এর নোয়াখালী সংবাদদাতা জানান, জেলায় আজ নানা আয়োজনের মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেলের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে পৌঁছায়। সেখানে বেলুন উড়িয়ে জন্মদিন পালনের সূচনা করেন পৌর মেয়র। পরে পৌরসভার প্রাঙ্গণে দোয়া, আলোচনাসভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।এদিকে, নোয়াখালী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে স্থানীয় রেডক্রিসেন্ট কার্যালয়ে কেককাটা, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুরূপ কর্মসূচীর আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে জেলার রংপুর পীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে কসিমননেছা বালিকা উচ্চবিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম মান্নুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিরোদা রাণী রায়।এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজিজুর রহমান রাঙ্গা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিয়ার রহমান মাস্টার প্রমুখ আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানের শুরুতে কেক কেটে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনের শুভ সুচনা করা হয়। এদিকে, উপজেলা ও ১৫টি ইউনিয়নের আওয়ামী লীগ, পৌরসভাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথকভাবে প্রধানমন্ত্রী’র জন্মদিন পালন করেছে।কুষ্টিয়া জেলায় আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন উপলক্ষে দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামীলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান-এর সভাপতিত্বে আলোচনাসভায় সাধারণ সম্পাদক আজগর আলী, সহসভাপতি জাহিদ হোসেন জাফর প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা শেষে দোয়া মাহ্ফিল ও কেক কাটা হয়। এ সময় জেলা যুবলীগ ও ছাত্রলীগসহ অংগসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে, এদিন সামাজিক বনায়নের উপকারভোগীদের লভ্যাংশের চেক প্রদান ও বিনামূল্যে গাছের চারা বিতরণ করেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান। সদর উপজেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগ আয়োজিত এ অনুষ্ঠানে উপজেলার নির্বাহী অফিসার সাধন কুমার বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সামাজিক বন বিভাগের সহকারী বন সংরক্ষক ইব্রাহিম হোসেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে ঝালকাঠি শহরের টাউনহলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে দলীয় সভাপতির জন্মদিন উদযাপন করেন নেতাকর্মীরা। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক এডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদসহ জেলা, উপজেলা ও শহর আওয়ামী লীগ এবং ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে, মঙ্গলবার দুপুর ১২ টায় জেলা আওয়ামী লীগ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এছাড়াও সকল ধর্মীয় উপাসানালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার পাবনা জেলায় বর্ণাঢ্য র‌্যালী, কোরআন খানী. দোয়া মাহফিল ও মোনাজাত, নৌকা বাইচ, কেক কাটা, স্ংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়। পাবনা জেলা প্রশাসন, পাবনা জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পাবনা পৌরসভাসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন নানা কর্মসুচী পালন করে।

এদিন, পাবনা জেলা প্রশাসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে জেলার মসজিদে-মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করে। প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ মঙ্গলবার দুপুর ১২টায় রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বর থেকে বিশাল র‌্যালী বের করে। র‌্যালী শেষে ৭৫ পাউন্ডের কেক কাটা হয়। স্বাধীনতা চত্বরে জেলা আওয়ামী লীগের ভারপাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতি আলোচনাসভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, শামসুল হক টুকু এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।

সাঁথিয়া উপজেলায় পৌর মেয়রের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মবাষিকী উপলক্ষে ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নানা কর্মসুচী পালন করা হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে আজ মঙ্গলবার বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে দুপুর সাড়ে ১১ টায় দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু-সহ দলীয় নেতৃবৃন্দ। এদিকে, বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিনকে স্মরণীয় করে রাখতে জেলার শাজাহানপুর উপজেলায় আজ মঙ্গলবার সড়কের পাশে কৃষ্ণচূড়া, রাধাচূড়া, পলাশ, সোনালু, জারুল, বকুল, শিমুল, হিজল, বটম প্লাস, কাঞ্চনসহ নানা রকম ফুলের ৭৫টি গাছ লাগিয়েছেন বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক। তিনি সকালে শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের বামুনিয়া চাঁদবাড়িয়া গ্রামে এসব বহুবর্ষজীবি ফুলগাছ রোপন করেন। এসময় শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন ছান্নু, উপজেলা নির্বাহী অফিসার আসিফ আহমেদ, খোট্টাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল্লাহ্ আল ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জেলার শাজাহানপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিলীপ কুমার চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তালেবুল ইসলামের সঞ্চালনায় দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়ছে।এছাড়াও, ব্রাহ্মণবাড়িয়া, ভোলা, মাগুরা-সহ বিভিন্ন জেলায় আজ মঙ্গলবার নানা কর্মসূচির মধ্যদিয়েবাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

You might also like