সিলেটের উপজেলা চেয়ারম্যানের ৩ দাবি

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ ৩ দাবি ঘোষণা করেছেন। ২৭ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টায় সিলেটে এক সংবাদ সম্মেলনে এসব দাবি ঘোষণা করা হয়।জেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের সিলেট বিভাগ ও জেলা শাখা। নরসিংদীর শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদের ওপর গত ২৫ ফেব্রুয়ারি গুলিবর্ষণ করে হত্যাচেষ্টার প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা পরিষদ এসোসিয়েশন সিলেট বিভাগীয় শাখার সভাপতি আশফাক আহমদ।

তিনি বলেন, ২০২০ সালে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর হামলার পর তাদের গানম্যান দেয়াসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে। কিন্তু জনপ্রতিনিধি হিসেবে উপজেলা চেয়ারম্যান বা জেলা পরিষদ চেয়ারম্যানদের বিষয়টি বিবেচনা করা হয়নি। অথচ এই সিলেটেই পিআইও অফিসের সামনে ইউপি সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছিল। কিন্তু বারবার বলা হলেও জনপ্রতিনিধিদের নিরাপত্তা আর জোরদার করা হয়নি।
আশফাক আহমদ বলেন, গত ২৫ ফেব্রুয়ারি ভোরে নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন-উর-রশিদ তার বাসভবনে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন। তার শরীরে ৪টি গুলি লেগেছে। বর্তমানে তিনি হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আমরা এই হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদ এসোসিয়েশন সিলেট বিভাগ ও জেলা শাখার পক্ষ থেকে ৩ দফা দাবি ঘোষণা করা হয়।দাবিগুলো হচ্ছে- (১) অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার ও আইনের আওতায় নিয়ে এসে শাস্তি কার্যকর করতে হবে। (২) উপজেলা পরিষদের সকল নির্বাচিত সদস্য ও অন্য কর্মকর্তাদের নিরাপত্তা জোরদার এবং (৩) সকল জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ও পৌর মেয়রদের ব্যক্তিগত ও পরিষদের নিরাপত্তা নিশ্চিত করতে দ্রুত ব্যবস্থা গ্রহণ।

আশফাক আহমদ আরও বলেন, দীর্ঘদিন পর উপজেলা পদ্ধতি পুনরুজ্জীবিত হলেও আজ অবধি তা স্বাধীনভাবে কাজ করতে পারছে না। এখনও পরিপত্রে কাজ চলছে। এ ব্যাপারে উচ্চ আদালতে দরখাস্তও করেছে উপজেলা পরিষদ এসোসিয়েশন।সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ এসোসিয়েশন সিলেট জেলা সভাপতি ও বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান। উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সিলেট বিভাগীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর শাফি চৌধুরী এলিম ও ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ ভিপি।

You might also like