সিলেটে সীমান্তের ‘তীর’ সম্রাট নঈম

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের সীমান্তবর্তী উপজেলা গোয়াইনঘাট উপজেলায় ভিনদেশি জুয়া খেলা ‘তীর’-এর এজেন্ট নঈম উদ্দিনকে খুঁজছে পুলিশ। সম্প্রতি তার ‘তীর’ খেলার টোকেন বিক্রির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে ধরতে অভিযানে নেমেছে। নঈম উদ্দিন উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের লামাদুমকা গ্রামের মৃত কনু মিয়ার পুত্র।গোয়াইনঘাট থেকে সংবাদদাতা জানান, স্থানীয় হাকুরবাজার এলাকার বাসিন্দা সুরুজ আলী তরুণদের বিপথগামী হয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে উদ্বেগ প্রকাশ করেছেন। উদ্বিগ্ন কন্ঠে তিনি বলেন, প্রতিদিন এলাকার বিভিন্ন স্থানে জুয়ার বোর্ড বসছে। সেখান থেকে প্রকাশ্যে টোকেন বিক্রি করা হয়। একটি চক্র দিনদুপুরে বোর্ড বসিয়ে ‘তীর’ খেলার এসব টোকেন বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে এলাকায় চুরি-রাহাজানিও বৃদ্ধি পেয়েছে।

অপরদিকে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবি এলাকায় তোলপাড় সৃষ্টি করেছে। এতে দেখা গেছে, এক ব্যক্তি হাতে টাকার বান্ডিল নিয়ে দাঁড়িয়ে টোকেন বিক্রি করছেন। কখনো আবার বোর্ড বসিয়ে জুয়া খেলার বোর্ড বসিয়ে নেতৃত্ব দিচ্ছেন। পরে ছবি দেখে চিহ্নিত করেন এলাকাবাসী।নঈম উদ্দিন ছাড়াও ‘তীর’ খেলায় সংশ্লিষ্ট জালাল নামের অপর একজন ব্যক্তির নামও উঠে এসেছে। তিনি যাত্রাভা গ্রামের মৃত লতিফ মিয়ার ছেলে।অভিযোগ রয়েছে, উপজেলার ডৌবাড়ি ইউনিয়নের হাকুরবাজার, ডৌবাড়ি বাজার, তেলিখালবাজারসহ বেশ কয়েকটি স্পটে বসে জুয়ার বোর্ড। দল বেঁধে এই জুয়ার বোর্ডে লাভের আসায় প্রতিদিন যুক্ত হচ্ছে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। লাভ তো দূরের কথা প্রতিনিয়ত এসব খেলে অনেকেই নিঃস্ব হয়ে ফিরছে।
এ প্রসঙ্গে ডৌবাড়ি ইউপি চেয়ারম্যান মো.নিজাম উদ্দিন বলেন, ‘তীর’সহ নানাপ্রকার জুয়ায় জড়িয়ে পড়েছে এলাকার তরুণ সমাজ। বিষয়টি তার নজরে এসেছে।গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল ইসলাম বলেন, জুয়াসহ অসামাজিক কার্যকলাপ বন্ধে পুলিশ জিরো টলারেন্সে রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ছবিগুলো ছড়িয়ে পড়েছে, ছবির মানুষগুলোকে চিহ্নিত করে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

You might also like