স্কুলের শিক্ষার্থী ও স্টাফ – উভয়ের মানসিক ও শারীরিক স্বাস্থ্য ও সুরক্ষা কাউন্সিলের অন্যতম অগ্রাধিকার: মেয়র জন বিগস

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেট্সঃ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘বারার স্কুলগুলোর শিক্ষার্থী ও স্টাফ – উভয়েরই মানসিক ও শারীরিক স্বাস্থ্য ও সুরক্ষা কাউন্সিলের অন্যতম অগ্রাধিকার’ হিসেবে উল্লেখ করে বলা হয়,সাম্প্রতিক সপ্তাহ এবং মাসগুলিতে,শিক্ষক,স্কুলে সহায়তকারী স্টাফ,অভিভাবক ও শিক্ষার্থীরা বর্তমান চ্যালেঞ্জিং পরিস্থিতিতে সাধারণ জ্ঞানবোধ ও দুর্দান্ত সহনশীলতা দেখিয়েছেন। কখন বেশি সংখ্যক শিক্ষার্থীদের স্কুলে ফিরে যাওয়া নিরাপদ হতে পারে,তা নিয়ে সারা দেশেই এখন ব্যাপক আলোচনা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টাওয়ার হ্যামলেটসের স্কুলগুলোর শিক্ষার্থী ও স্টাফ – উভয়েরই মানসিক ও শারীরিক স্বাস্থ্য ও সুরক্ষা কাউন্সিলের অন্যতম অগ্রাধিকার হিসেবে থাকবে। আমরা এটা আশা করছি না যে, ১ জুন থেকে উল্লেখযোগ্য সংখ্য শিক্ষার্থী স্কুলে যাবে, যা কী ওয়ার্কারদের বাচ্চা ও সরাসরি ঝুঁকিপূর্ণ শিশুদের সংখ্যাকে ছাপিয়ে যাবে।

এই বিষয়ে কাউন্সিলের দৃষ্টিভঙ্গি তুলে ধরে মেয়র জন বিগস বাসিন্দাদের কাছে একটি খোলা চিঠি লিখেছেন। এতে তিনি উল্লেখ করেন যে, কী ওয়ার্কারদের বাচ্চা ও অসহায় শিশুদের জন্য অধিকাংশ স্কুল খোলা ছিলো। করোনাভাইরাসের প্রাদুর্ভাব সীমিত রাখতে উপযুক্ত পদ্ধতিতে স্কুল কার্যক্রম পরিচালনায় আমাদের নিবেদিতপ্রাণ শিক্ষক ও কর্মকর্তারা কাজ করছেন।মেয়র বলেন, জুন মাসে অধিক সংখ্যক শিক্ষার্থীর জন্য স্কুলগুলোকে খোলা রাখতে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। এরই প্রেক্ষিতে যদি সরকার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো স্থানীয়ভাবে আমরা যদি অনুধাবন করি যে নিরাপত্তার সাথে স্কুলগুলো পরিচালনা করতে সক্ষম হবো, তাহলে পর্যায়ক্রমে স্কুলে শিক্ষার্থীর সংখ্যা বাড়ানোর লক্ষ্যে কার্যকর উপায় বের করতে কাউন্সিল বারার স্কুল, পাবলিক হেলথ টিম, শিক্ষক ও ট্রেড ইউনিয়নের সাথে ঘনিষ্টভাবে কাজ করছে।তিনি এই মর্মে সকল অভিভাবককে আশ্বস্ত করে বলেন, অত্যন্ত কঠিন এই সময়ে আমাদের স্কুলগুলো পরিচালনায় নেয়া প্রতিটি পদক্ষেপে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার ব্যাপারে অভিভাবক, স্কুল কর্তৃপক্ষ ও ট্রেড ইউনিয়নের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাবে কাউন্সিল।

You might also like