জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা

সংবাদ বিজ্ঞপ্তি ডেস্ক
সত্যবাণী

লন্ডন: বাংলাদেশে সাধারন শিক্ষার্থীদের বৈশম্য বিরোধী কোটা আন্দোলনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী জামাত-শিবির ও বিএনপির অগনতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে গ্রেটার লন্ডনের নিউহ্যাম, রেডব্রিজ, বার্কিংএন্ড ডেগেনহ্যামে বসবাসরত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাঙ্গালীদের এক প্রতিবাদ সভা গত ২৪ জুলাই মেনরপার্কের ৭৫৭ রমফোর্ড রোডের একটি রেষ্টুরেন্টে অনুষ্টিত হয়।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংশ করতে জঘন্য মিথ্যাচার ও অপপ্রচারের পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশ করে দেশব্যাপী এক নৈরাজ্যকর পরিস্থিত সৃষ্টি করেছে। নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যকে হত্যা এবং দেশব্যাপী লুটতরাজ, আমাদের গর্ব এবং গৌরবের প্রতিক মেট্ররেল, বিটিভি ভবন ও টোল প্লাজার মতো আধুনিক স্থাপনাগুলো গুড়িয়ে দিয়েছে।দেশদ্রোহীদের চিহ্নিত করে দ্রুত বিচারের দাবী জানাচ্ছি। এরা দেশের সম্পদ ধ্বংশ করে বসে থাকেনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করতে চালিয়ে যাচ্ছে অপপ্রচার ও বিভ্রান্তি। স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি। গ্রেট বিটেনের মতো সভ্য দেশে এরা ছাত্রলীগের শান্তি সমাবেশে হামলা করে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে।

রাজ্জাক মোল্লার সভাপতিত্বে ও আতিয়ার রসুল কিটনের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী, বার্কিং এন্ড ডেগেনহ্যাম কাউন্সিলের সিভিক মেয়র কাউন্সিলার মঈন কাদরী, একাত্তরের ঘাতকদালাল নির্মুল কমিটি নেতা সাংবাদিক মতিয়ার চৌধুরী, ডঃবি এম রাজ্জাক ,সাহাদাত হোসেন তপন, গোলাম ফারুক, অনিক, ইকবাল হোসেন, হাদী খান লাবু , মামুন ফকির, বাবুল খান, মাহামুদ হোসেন, এম এ রাজু, হাকিম সিকদার, আমিনুর রহমান ভুইয়া,শাহজাহান মোহাম্মদ ,শুসান্ত ঘোষ, আমিন, সাব্বির হোসেন, ইমাম, হোসেন, মাহাবুব হোসেন ও আজাদ মোল্লা প্রমুখ।

সভায় বক্তারা ঐক্যবদ্ধ ভাবে এই সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গিকার ব্যাক্ত করেন।

You might also like