১৬ মার্চ নির্বাচনে সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ প্রার্থীর মনোনয়ন জমা

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেট সদর উপজেলার ৩টি ও ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। রোববার দিনব্যাপী নিজ নিজ নির্বাচন অফিসারের কার্যালয়ে তারা মনোননপত্র জমা দেন। এরমধ্যে সিলেট সদরের ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন ও ফেঞ্চুগঞ্জের ৫ ইউনিয়নে ২৬ জন প্রার্থী মনোয়নপত্র জমা দিয়েছেন। সিলেট সদরে সাধারণ সদস্য পদে ১৫০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৯ জন এবং ফেঞ্চুগঞ্জে সাধারণ সদস্য পদে ১৭৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংশ্লিষ্ট নির্বাচন কার্যালয় সূত্র এ তথ্য জানা গেছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ মার্চ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।খাদিমনগর ইউপি চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান মো. দিলোয়ার হোসেন (স্বতন্ত্র) ও আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. ইকলাল আহমদ।

টুকেরবাজার ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী ৪ প্রার্থী হলেন- আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক রাজু গোয়ালা, মো. আব্দুর রাজ্জাক খান (স্বতন্ত্র), রফিক আহমদ (স্বতন্ত্র) ও মো. সফিকুর রহমান (স্বতন্ত্র)।খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী ৮ প্রার্থী হলেন- আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বিলাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো. রফিকুল ইসলাম, জাতীয় পাটি জেপি মনোনীত প্রার্থী ইফতেখার আহমদ লিমন, জহিরিয়া এমইউ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো. আব্দুল কাদির এলএলবি (স্বতন্ত্র), বদরুল ইসলাম আজাদ (স্বতন্ত্র), মো. ছইদুর রহমান এনাম (স্বতন্ত্র), মোহাম্মদ আবু সাইদ (স্বতন্ত্র) ও মো. মহিব উদ্দিন (স্বতন্ত্র)। সাধারণ সদস্য পদে ৬৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।সদর উপজেলা নির্বাচন অফিসার ও ইউপি নির্বাচন রিটার্নিং অফিসার মোহাম্মদ ফরহাদ হোসেন জানান, অনেকটা উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

নির্ধারিত তারিখে যাচাই-বাছাই শেষে মনোনয়ন প্রত্যাহার শেষে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে।অপরদিকে, রোববার উৎসবমুখর পরিবেশ ফেঞ্চুগঞ্জের ৫টি ইউনিয়নে মনোনয়নপত্র জমা দেয়া হয়। এরমধ্যে ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: তৈয়ফুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ইকবাল আহমদ খান, কাজী আবুল কাশেম, শাহীন আহমদ খান ও আক্তার আলী। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোনয়নপত্র জমা দেন।মাইজগাঁও ইউপিতে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জুবেদ আহমদ চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ইমরান আহমদ চৌধুরী, মোহাম্মদ জুমাদুল করিম চৌধুরী, আহমদ বেলায়েত আলম, শাহ মো: নুরুল ইসলাম বাসিত ও মুহিত আহমদ শাহ। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন মনোনয়নপত্র জমা দেন।ঘিলাছড়া ইউনিয়নে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: সাইফুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী আশরাফ আলী খান, মো: আমিনুর রহমান, মো: বুরহান উদ্দিন সিন্দু, মো. রুকুনুজ্জামান চৌধুরী, শেখ মো. আখতার হোসেন উস্তার ও আপ্তাব আলী। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন মনোনয়নপত্র জমা দেন।উত্তর কুশিয়ারা ইউনিয়নে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী লুদু মিয়া, স্বতন্ত্র প্রার্থী আহমদ জিলু, মোহাম্মদ সিরাজুল ইসলাম, ফজলুর রহমান ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সুহেল ইসলাম। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র জমা দেন।উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়নে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জুনেদ আহমদ, স্বতন্ত্র প্রার্থী আবজাল হোসাইন ও মোহাম্মদ এমরান উদ্দিন মনোনয়নপত্র জমা দেন। এই ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন মনোনয়নপত্র জমা দেন।

You might also like