২ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে কোম্পানীগঞ্জ অশান্ত

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী

সিলেট থেকেঃ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও তেলিখাল ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া ও পূর্ব ইসলামপুর ইউপি চেয়ারম্যান আলমগীর আলমের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে উপজেলা কমপ্লেক্স প্রাঙ্গনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ১৬ জুলাই রোববার বেলা ১২টায় বিক্ষোভ মিছিলটি উপজেলা পরিষদ মাঠ হয়ে থানাবাজারের বিভিন্ন গলি প্রদক্ষিণ করে পরিষদ মাঠে এসে পশ্চিম ইসলামপুর ইউপি চেয়ারম্যান জিয়াদ আলীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় মিলিত হয়।

বক্তারা বলেন, কোম্পানীগঞ্জের জনপ্রিয় ২ ইউপি চেয়ারম্যানকে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী ও মানহানি করা হচ্ছে। পূর্ব ইসলামপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মুল্লুক হোসেন সরকারকে অবৈধ সরকার বলে এবং নিজেরাই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছিঁড়ে উপজেলার জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষকে ফাঁসাচ্ছেন।পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বক্তারা বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ছেঁড়ার বিন্দুমাত্র সত্যতা যেখানে নেই সেই মামলা পুলিশ কিভাবে গ্রহণ করে? অবিলম্বে জনপ্রতিনিধিদের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার না করা হলে সিলেট-ভোলাগঞ্জ সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। বর্তমান সরকারকে অবৈধ বলায় ইউনিয়ন আ’লীগ সভাপতি মুল্লুক হোসেনকে পদ থেকে বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।
একই দাবিতে বেলা ১টায় উপজেলা পরিষদ মাঠে প্রতিবাদ ও আলোচনা সভা করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চানঁ মিয়া, ডেপুটি কমান্ডার শফি উদ্দিন রেনু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, কৃষক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক ফারুক আহমদসহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী-অঙ্গ সংগঠনের হাজারো নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ।

উল্লেখ্য পূর্ব ইসলামপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি মুল্লুক হোসেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ছেঁড়ার অভিযোগ দায়ের করেন। সে অভিযোগের ভিত্তিতে গত ১৪ জুলাই রাতে ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল ওয়াদুদ আলফু মিয়া ও আলমগীর আলমসহ ৪ জনের নামে মামলা রেকর্ড করে (মামলা নং-১১) কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

You might also like