অবরোধের মধ্যে হরতাল ডেকে সিলেটের রাজপথে নেই বিএনপি!

সত্যবাণী
সিলেট অফিসঃ এক দফা দাবিতে বিএনপি-জামায়াতসহ সমমনা দলগুলোর ডাকা টানা ৩ দিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে ১ নভেম্বর বুধবার সিলেটে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় যুবদল। ৩১ অক্টোবর মঙ্গলবার পিকেটিংকালে পুলিশের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে দুর্ঘটনাকবলিত হয়ে যুবদল কর্মী জিল্লুর রহমান দিলু নিহতের প্রতিবাদে তারা এই হরতালের ডাক দেয়। এতে সমর্থন জানায় সিলেট বিএনপিও।
তবে বুধবার সকাল ১১টা পর্যন্ত বিএনপি-জামায়াত বা যুবদলের কোন নেতাকর্মীদের নগরির রাজপথে দেখা যায়নি। কোথাও কোন পিকেটিংয়ের খবরও পাওয়া যায়নি। সিলেটে কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সকাল ৭টা থেকে রাজপথ দখল নিয়ে রয়েছে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
বুধবার সকাল ৭টায় দক্ষিণ সুরমা উপজেলা আ’লীগের উদ্যোগে শান্তি সমাবেশ হয়েছে তেলিবাজার পয়েন্টে। এছাড়াও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজের নেতৃত্বে একটি বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রাটি নগরির বন্দরবাজার থেকে শুরু হয়ে লালাবাজার পর্যন্ত যায়। সেখানে সবাইকে দোকানপাট খোলা রাখার আহবান জানিয়ে আবার নগরিতে ফিরে যায়।
অবরোধের মধ্যে সকাল থেকে বিকেল ৫ টায় পর্যন্ত বিচ্ছিন্ন ২/১টি ঘটনা ছাড়া সিলেটের সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সিলেটের বিভিন্ন পয়েন্টে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থায় দেখা গেছে।

You might also like