অবিরাম বৃষ্টিতে স্থবির সিলেটের জনজীবন

চঞ্চল মাহমুদ ফুলর
সত্যবাণী
সিলেট অফিসঃ মওসুমের শেষের দিকে এসে সিলেটের জনজীবন স্থবির হয়ে পড়েছে প্রবল বর্ষণে। বুধবার সকাল থেকে অল্প বৃষ্টিপাত হলেও ওইদিন গভীর রাত থেকে চলছে টানা বর্ষণ। আজ ৬ অক্টোবর শুক্রবার এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল ৫টায়) অঝোর ধারায় ঝরছিল বৃষ্টি। একবারের জন্যও থামেনি বর্ষণ। বর্ষীয়ান ব্যক্তিবর্গ বলছেন, আশ্বিনের শেষের দিকে এভাবে অবিরাম বৃষ্টিপাত তারা অতীতে খুব কম-ই দেখেছেন।
বৃহস্পতিবার দিবাগত গভীর রাত থেকে সিলেট জেলাজুড়ে চলছে টানাবর্ষণ। শুক্রবার সকালে সিলেট আবহাওয়া অফিসের কর্মকর্তা শাহ মোহাম্মদ সজিব হোসেন জানিয়েছেন বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টি হয়েছে ৫০.৮ মিলিমিটার। আর শুধু শুক্রবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ২৮ মিলিমিটার এবং সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটে ২৫.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে।
এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, ভারতের পশ্চিমবঙ্গে থাকা লঘুচাপটি বর্তমানে বাংলাদেশের উত্তর-পশ্চিমাংশে অবস্থান করছে। এর প্রভাবেই এমন বৃষ্টিপাত। শনিবারও এমন বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।
শুক্রবার সকাল থেকেই সিলেটের জনজীবন প্রায় স্থবির হয়ে পড়েছে। গভীর রাত থেকে শুরু হওয়া বৃষ্টিপাত অব্যাহত আছে বিকেল পর্যন্ত। এ অবস্থায় অফিস আদালত বন্ধ হলেও নানা জরুরী কাজে ঘর থেকে বের হওয়া মানুষের অবস্থা অনেকটা লেজেগোবরে।
বৃষ্টিতে ভিজতে ভিজতেও সঠিক সময়ে নির্ধারিত গন্তব্যে পৌঁছা যাচ্ছেনা। তার উপর রিকশা অটোরিকশাওয়ালারা সুযোগ বুঝে দ্বিগুণতিনগুণ ভাড়া আদায় করছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।
You might also like