অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে সিলেটের প্রশাসন কঠোর

সত্যবাণী

সিলেট অফিসঃ সিলেটের বিভিন্ন স্থানে নদী ও প্রতিবেশগত সংকটাপন্ন এলাকা (ইসিএ) থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে কঠোর অভিযানে নেমেছে প্রশাসন।

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা জানান, ২ অক্টোবর সোমবার সিলেটের সদর ও গোয়াইনঘাট উপজেলায় অভিযান চালানোর পর ৩ অক্টোবর মঙ্গলবার গোলাপগঞ্জে চালানো হয়েছে অভিযান। এখানে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসন সূত্র জানায়, মঙ্গলবার বেলা ১১টার দিকে গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের তুরুকবাগ এলাকায় সুরমা নদীর ইজারা বহির্ভুত জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ছিলেন সহকারী কমিশনার (ভূমি) অভিজিত চৌধুরী। গোলাপগঞ্জ মডেল থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করে।

এরআগে সোমবার সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের ইসিএ থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলনের সময় ৫টি বালুবাহী নৌকা জব্দ করে টাস্কফোর্স। এ সময় এসব নৌকার পরিচালকদের দেড় লাখ টাকা জরিমানা করা হয়। পরিবেশ অধিদপ্তর, বিজিবি, উপজেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে এ অভিযান চালায়।

এছাড়া সোমবার দুপুরে সিলেট সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের ১নং ওয়ার্ডে সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

You might also like