অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় আর নেই

নিউজ ডেস্ক
সত্যবাণী

বিনোদনঃ টলিউডের জনপ্রিয় অভিনেতা অভিষেক চট্টোপাধ্যয় আর নেই। বুধবার (২৩ মার্চ) দিবাগত রাত ১টা ১০ মিনিটে কলকাতার প্রিন্স আনোয়ার শাহ রোডের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।টলিউডের আরেক অভিনেতা ভরত কৌলের বরাতে কলকাতাভিত্তিক মিডিয়া আনন্দবাজার পত্রিকার খবরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়।তিনি জানিয়েছেন, বুধবার সন্ধ্যায় একটি রিয়েলিটি শো-তে অংশ নেন অভিষেক চট্টোপাধ্যয়। আর সেখানেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে জানা যায়, এ অভিনেতা হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এরপর কিছুটা ভালো বোধ করায় বাড়িতেই ছিলেন তিনি। যদিও গভীর রাতে সবাইকে কাঁদিয়ে ওপারে পাড়ি জমিয়েছেন অভিষেক।এ দিকে জনপ্রিয় এ অভিনেতার মৃত্যুর খবরে টলিপাড়ায় শোকের ছায়া নেমে এসেছে।নব্বইয়ের দশকে বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম ব্যস্ত অভিনেতা ছিলেন অভিষেক। এক সময় প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, তাপস পালদের সঙ্গে একসারিতে নাম উঠে এসেছিল তার।মূলত উৎপল দত্ত, সন্ধ্যা রায়ের মতো প্রতিভাশালী অভিনেতাদের সঙ্গে পর্দা কাঁপাতে দেখা গেছে অভিষেক চট্টোপাধ্যয়কে। কাজ করেছেন শতাব্দী রায়, ঋতুপর্ণা সেনগুপ্তের মতো সমসাময়িক প্রথম সারির অভিনেত্রীদের বিপরীতেও।

১৯৬৪ সালের ৩০ এপ্রিল জন্ম অভিষেক চট্টোপাধ্যায়ের। ১৯৮৬ সালে তরুণ মজুমদারের ছবি ‘পথভোলা’ দিয়ে সিনেমায় যাত্রা শুরু করেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- ‘দহন’, ‘মধুর মিলন’, ‘বাড়িওয়ালী’, ‘মায়ের আঁচল’, ‘আলো’, ‘নীলাচলে কিরীটি’। শুধু বড় পর্দা নয়, ছোট পর্দাতেও তিনি সমানভাবে সাবলীল অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন।কিন্তু মাঝে দীর্ঘদিন টলিউডে অনুপস্থিত ছিলেন এই অভিনেতা। তা নিয়ে কথা বলতে গিয়ে আক্ষেপও করেছিলেন তিনি। অভিযোগ তোলেন- টলিউডে বারংবার বঞ্চনার শিকার হয়েছেন তিনি।

এক সাক্ষাৎকারে অভিষেক জানিয়েছিলেন, রাজনীতির কারণে একের পর এক ছবি থেকে বাদ পড়তে হয়েছিল তাকে। সে সময় যাত্রাপালা ও মঞ্চনাটক করে সংসার চালাতে হয়েছিল।কিন্তু গেল কয়েক বছর যাবৎ টেলিভিশনের পর্দায় অভিষেকের সরব উপস্থিতি দেখা যাচ্ছিল। ‘ইচ্ছেনদী’, ‘পিতা’, ‘অপুর সংসার’, ‘কুসুম দোলা’, ‘অন্দরমহল’, ‘ফাগুন বউ’, ‘খড়কুটো’-এর মতো সিরিয়ালগুলোতে অভিনয় করে দর্শকদের মন মজিয়েছিলেন এই অভিনেতা।

You might also like