আইপিএলের নিলামে বাংলাদেশের চার ক্রিকেটার

নিউজডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে এবারের আসরের নিলামে উঠবেন মোট ২৯২ জন ক্রিকেটার।১ হাজার ১১৪ জন ক্রিকেটারের প্রাথমিক নিবন্ধন বাছাই করে তাদের নাম চূড়ান্ত করা হয়েছে।এর মধ্যে চার বাংলাদেশিসহ ১২৮ জন বিদেশী, বাকিরা ভারতীয়।বাংলাদেশি চার ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুদ্দিন। এর মধ্যে সবচেয়ে অভিজ্ঞ সাকিব। যিনি ইতিমধ্যে আইপিএলের ৬৩টি ম্যাচে খেলেছেন। তার বেস প্রাইস রাখা হয়েছে দুই কোটি। যা নিলামের সর্বোচ্চ প্রাইস।

এছাড়া মুস্তাফিজ এর আগে আইপিএলে ২৪টা ম্যাচ খেলেছেন মুম্বই ইন্ডিয়ান ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তার বেস প্রাইস এক কোটি টাকা। মাহমুদুল্লাহ এর আগে আইপিএল খেলেননি। তবে বাংলাদেশের হয়ে ৪৯টা টেস্ট, ১৯১ ওয়ান ডে এবং ৮৭টা টি২০ খেলে ফেলেছেন। তার বেস প্রাইস রাখা হয়েছে ৭৫ লাখ। সাইফুদ্দিনও আইপিএল খেলেননি। তরুণ এই ডানহাতি মিডিয়াম পেসার ২৩টা ওয়ান ডে এবং ১৫টা টি২০ খেলেছেন। তার বেস প্রাইস ধার্য করা হয়েছে ৫০ লাখ।বাংলাদেশের চার ক্রিকেটারের মধ্যে সাকিব, মুস্তাফিজ এবং মাহমুদুল্লাহ অভিজ্ঞ। নিলামে কোনো টিম তাদের নিলে তবেই তারা আইপিএলে খেলার সুযোগ পাবেন।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর দেয়া খবরে জানা গেছে, বাংলাদেশের চার ক্রিকেটারের মধ্যে সাকিবকে পেতে একাধিক ফ্র্যাঞ্চাইজির আগ্রহের কথা শোনা গেছে। বাকিদের দল পাওয়ার নিশ্চয়তা নেই। কারণ, বিদেশি ক্রিকেটারের কোটা ফাকা আছে মাত্র ২২টি। ফলে ১২৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে ১০৬ জনই দল পাবেন না। লটারিতে কারো নাম ওঠার আগেই বিদেশি কোটা শেষ হয়ে গেলে তার নাম আর নিলামে তোলা হবে না।অন্যদিকে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে চূড়ান্ত তালিকায় জায়াগা পেয়েছেন ক্রিকেটের লিটল মাস্টার খ্যাত শচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন। ভারতের জাতীয় দলের জার্সি এখনো গায়ে জড়াতে পারেননি তিনি। মুম্বাই রঞ্জি ট্রফি টিমেও এবার সুযোগ পাননি, তবে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্টে দুটি ম্যাচে দুই উইকেট পেয়েছিলেন। ২১ বছর বয়সী অলরাউন্ডার এবং সচিন-পুত্রের বেস প্রাইস হলো ২০ লাখ টাকা।

You might also like