আজ আত্মসমর্পণ করবেন হাজী সেলিম

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে করা দুর্নীতির মামলায় ১০ বছরের কারাদণ্ড পাওয়া আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মো. সেলিম নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে যাচ্ছেন। আজ রবিবার (২২ মে) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এ তিনি আত্মসমর্পণ করবেন।হাজী সেলিমের আইনজীবী সাঈদ আহমেদ রাজা এরই মধ্যে গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গেল ২৫ এপ্রিল অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ড বহালের রায় হাইকোর্ট থেকে নিম্ন আদালতে পাঠানো হয়।দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সে সময় বলেছিলেন, হাইকোর্টের রায় অনুযায়ী আজ থেকে পরবর্তী ৩০ দিনের মধ্যে হাজী মো. সেলিমকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।গত ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় সাংসদ হাজী মো. সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ড বহাল রেখে রায় প্রকাশ করেছিলেন হাইকোর্ট। রায় প্রদানকারী বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের স্বাক্ষরের পর রায়টি প্রকাশ করা হয়।

গেল গত বছরের ৯ মার্চ অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাজী মো. সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদণ্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট। যদিও তিন বছরের দণ্ড থেকে খালাস পান তিনি। রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।উল্লেখ্য, বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি এ কে এম জহিরুল হকের যৌথ হাইকোর্ট বেঞ্চ রায়টি প্রদান করেন।

You might also like