আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট সিটিতে বিজয়ী করতে দলমত নির্বিশেষে যুক্তরাজ্য প্রবাসীরা ঐক্যবদ্ধ

মতিয়ার চৌধুরী
সত্যবাণী

লন্ডন: আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট সিটি   কর্পোরেশন নির্বাচনে বিজয়ী করা দলমত নির্বিশেষে আমাদের সকলের দায়িত্ব এবং কর্তব্য। তিনি শুধু আওয়ামীলীগের মনোনীত প্রার্থীই নন, তিনি দলমত নির্বিশেষে সকল প্রবাসীদের প্রতিনিধিও বটে। জনাব চৌধুরী সিলেট সিটিতে মেয়র নির্বাচিত হলে স্মার্ট সিলেট নগরী গড়তে যেমন ভূমিকা রাখবেন, লক্ষ লক্ষ প্রবাসীদের আশা আকাঙ্খারও প্রতিফল ঘটবে।

গতকাল সোমবার ১৫ইমে আনোয়ারুজ্জামান চৌধুরী ক্যাম্পেইন কমিটি ইউকে আয়োজিত নির্বাচনী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, সিলেট সিটির উন্নয়ন এবং প্রবাসীদের সকল সমস্যার সমাধান কল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনোয়ারুজ্জানান চৌধুরীকে মনোনয়ন দিয়েছেন। লন্ডন সময় সন্ধ্যা ছয় ঘটিকায় বাঙ্গালী অধ্যূসিত পূর্বলন্ডনের অট্রিম ব্যাংককুইটিং হলে যুক্তরাজ্য যুবলীগের সভাপতি ফখরুল ইসলাম মধুর সভাপতিত্বে ও ইউকে ক্যাম্পেইন কমিটির সদস্য যুক্তরাজ্য যুবলীগের যুগ্মসম্পাদক জামাল আহমদ খান ও যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খানের যৌথ সঞ্চালনায় আনোয়ারুজামান চৌধুরীকে বিজয়ী করার প্রত্যয় জানিয়ে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি প্রবীন রাজনীতিবিদ সুলতান মাহমুদ শরীফ, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরীর পুত্র রায়হানুজ্জামান চৌধুরী, যুক্তরাজ্য মহিলা আওয়ামীলীগের সভাপতি খালেদা কোরেশী, সহসভাপতি আনজুমান আরা আনজু, মেমিয়াহের নিগার চৌধুরী, নাজমা হোসাইন, রাহেলা শেখ, হোসনেয়ারা মতিন, সৈয়দা নাজনিন সুলতানা শিখা, কল্পনা হামজা, আমীনা আলী, আতাফুর রহমান মোজাহিদ, নূরুল হক লালা মিয়া, শাহ আজিজুর রহমান, এডভোকেট শাহ ফারুক, রবিন পাল, কয়েছ চৌধুরী, জোবায়ের আহমদ , সৈয়দ তামিম আহমদ, আহাদ চৌধুরী বাবু প্রমুখ। সভায় বিপুল সংখ্যক প্রবাসী ব্রিটেনের বিভিন্ন শহর থেকে অংশ নেন।

বক্তরা বলেন আনোয়ারুজ্জানান চৌধুরীর প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর থেকেই প্রতিটি প্রবাসী যার যার অবস্থান থেকে তার জন্যে কাজ করছেন। কেউ দেশে আত্মীয় স্বজনকে ফোন করে তার জন্যে মাঠে কাজ করার অনুরোধ করছেন কেউবা কাজ করতে লন্ডন থেকে দেশে চলে গেছন। নির্বাচনের আগ মুহূর্তে দলমত নির্বিশেষে হাজার খানেক প্রবাসী দেশে গিয়ে তার পক্ষে কাজ করার অঙ্গিকার করেন। সিলেট থেকে স্কাইপে যুক্ত হয়ে মেয়র প্রার্থী আনোয়ারুজ্জানান চৌধুরী বলেন আমি স্কুল জীবন থেকে জাতির জনকের আদর্শের রাজনীতি করছি । আমি সাধ্যানুসারে আপনাদের সেবা করে আসছি। বৃহ্ত্তর সিলেটর প্রবাসীদের জন্যে কাজ করে আসছি। দেশে একশ্রেণীর ভূমি খেকো প্রবাসীদের সম্পদ আত্মসাতে লিপ্ত যখন যে প্রবাসীর সমস্যা শুনেছি তার পাশে দাড়িয়েছি। নেত্রী আমাকে স্নেহ করেন একারণেই তিনি আমাকে সিলেট সিটিতে মনোনয়ন দিয়েছেন একজন জনপ্রতিনিধি হিসেবে আরো বেশী কাজ করার সুযোগ পাব। ইতমধ্যে আমি নির্বাচনী ইশতেহার ঘোষনা করেছি। শুধু সিলেট সিটি নয় ,সকল প্রবাসীদের প্রতিনিধি হিসেবে কাজ করব। আমি সব সময় আপনাদের সাথে ছিলাম—আছি এবং থাকব। আপনাদের দোয়া এবং ভালবাসাই আমার সম্বল।

You might also like