আরাভ খানকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব নয়। খুব শিগগিরই তাকে দেশে ফিরিয়ে আনা হবে।স্বরাষ্ট্রমন্ত্রী আজ বুধবার রাজধানীর মিরপুরস্থ পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশের জবাবে এ কথা বলেন।সম্প্রতি অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত এবং পুলিশ হত্যা মামলার আসামি দুবাই প্রবাসী রবিউল ইসলাম ওরফে আরাভকে ফিরিয়ে আনার বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আরাভ খানকে ফিরিয়ে আনা অসম্ভব নয়। দ্রুতই তাকে দেশে ফিরিয়ে আনা হবে।রবিউল ইসলাম ওরফে আরাভ খান দুবাইতে অবস্থান করছেন। মঙ্গলবার অস্ত্র মামলায় রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন ঢাকার একটি আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, তাদের পুলিশ গ্রেফতার করবে। এটাই পুলিশের নিয়মিত কার্যক্রমের একটা অংশ।’
তিনি বলেন, ‘যারা একাধিক মামলার আসামি, যাদের বিরুদ্ধে মামলা রয়েছে, এমনকি যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি রয়েছে, তাদের গ্রেফতার করছে পুলিশ। যাদের বিরুদ্ধে পরোয়ানা আছে এবং যারা অন্যায় করেন, তাদের খুঁজে বের করে ধরবে, এটাই পুলিশের নিয়মিত কার্যক্রম।নির্বাচন সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় শুরু হয়েছে বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একেক জনের বিরুদ্ধে ২০ থেকে ৩০টি পরোয়ানা আছে। এগুলো বহুদিনের পুরনো মামলা। এসব মামলা থাকার পরও অনেকেই কোর্টে গিয়ে আত্মসমর্পণ করেননি। সে কারণে গ্রেফতারের পরোয়ানা জারি হয়েছে। আর সে গ্রেফতারি পরোয়ানা তামিল করছে পুলিশ। এর মানে এই নয় ফখরুল সাহেব যেটা বলেছেন সেটা সত্য।নির্বাচনকে কেন্দ্র করে নতুন মামলা বা সাজানো মামলার অভিযোগও ভিত্তিহীন বলে মন্তব্য করেন তিনি।

You might also like