আর্থ-সামাজিক উন্নয়নে সমবায়ের ভূমিকা গুরুত্বপূর্ণঃ বিভাগীয় কমিশনার

সিলেট অফিস 
সত্যবাণী
সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী বলেছেন, সমবায়ের মাধ্যমে সামাজিক বন্ধন দৃঢ় করার পাশাপাশি দেশের কল্যাণে কাজ করা সম্ভব। সমবায় সমিতির নেতৃবৃন্দ উদ্যোক্তা তৈরি করে বেকারত্ব দূরীকরণসহ দেশের আর্থ সামাজিক উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করছেন।
তিনি বলেন, ঐতিহ্যবাহী সমবায় খাত দেশের দারিদ্র্য বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সমবায়ীরা দেশের কৃষি, মৎস্যচাষ, পশুপালন, দুগ্ধ উৎপাদন, পুষ্টি চাহিদা পূরণ, পরিবহন, ক্ষুদ্র ব্যবসা, আবাসন, নারীর ক্ষমতায়ন, অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে তাৎপর্যপূর্ণ অবদান রাখছেন।
১৩ মে সোমবার দুপুরে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সিলেট জেলা সমবায় ইউনিয়ন লিঃ’র নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
এ সময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা সমবায় ইউনিয়ন লিঃ’র সভাপতি সুসেন্দ্র চন্দ্র নমঃ খোকন, সহ-সভাপতি মো. শাহীন রানা, সাধারণ সম্পাদক নিয়াজ মো. আজিজুল করিম, সদস্য মো. সালেহ আহমদ, ইয়াহইয়া আহমদ, মঈন উদ্দিন, গোলজার আহমদ জগলু, চাঁনমনি বিশ্বাস প্রমুখ।
সৌজন্য সাক্ষাৎকালে সমবায়ী নেতৃবৃন্দ বিভাগীয় কমিশনারকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।
সাক্ষাৎকালে নেতৃবৃন্দ সিলেট জেলা সমবায় ইউনিয়নের কার্যক্রম ও বিভিন্ন পরিকল্পনার বিষয়াদি বিভাগীয় কমিশনারকে অবগত করেন। তিনিও ধৈর্য্য-সহকারে নেতৃবৃন্দের বক্তব্য শুনেন এবং সহযোগিতার আশ্বাস দেন।

You might also like