আসছে আইসিসি প্রতিনিধি দলঃ সিলেটে হতে পারে নারী বিশ্বকাপ টি-টোয়েন্টি

সিলেট অফিস 
সত্যবাণী  
বাংলাদেশের মাটিতে বসছে বিশ্বকাপের নতুন একটি আসর। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চলতি বছরের অক্টোবরে মেয়েদের এই টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে। এই বড় আয়োজনের ভেন্যুর তালিকায় আছে ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।
আমাদের সিলেট অফিসের ক্রীড়া প্রতিবেদক জানিয়েছেন, বিশ্বকাপকে সামনে রেখে ভেন্যুগুলো পরিদর্শনে এসেছে আইসিসির একটি প্রতিনিধি দল। ৫ সদস্যের দলটি ২৩ এপ্রিল মঙ্গলবার সিলেটে আসবে।
আইসিসির প্রতিনিধি দলে আছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।
বিসিবি’র নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল এমপি জানান, ‘যেকোনো বড় টুর্নামেন্টের আগেই আইসিসি এমন একটা প্রতিনিধি দল পাঠায়। মিরপুর পরিদর্শন শেষে মঙ্গলবার তারা সিলেটে আসবেন।’
তিনি বলেন, ‘‘আমরা আশাবাদী, আমাদের প্রস্তুতি নিয়ে আইসিসি সন্তুষ্ট হবে।’
বাংলাদেশ দীর্ঘ ১০ বছর পর আবারও আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করছে। যুক্তরাজ্যের বার্মিংহামে ২০২২ সালে অনুষ্ঠিত আইসিসির বার্ষিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। বিশ্বকাপের লিগ পর্বের খেলাগুলো সিলেটে এবং সেমিফাইনাল ও ফাইনাল ঢাকায় হওয়ার কথা।
১০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। অপর দল দু’টি বাছাইপর্ব পেরিয়ে আসবে।
আগামী ২৫ এপ্রিল আরব আমিরাতে শুরু হচ্ছে এই বাছাইপর্ব। যেখানে গ্রুপ ‘এ’তে আছে শ্রীলঙ্কা, থাইল্যান্ড, স্কটল্যান্ড, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং গ্রুপ ‘বি’’তে আছে আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে, নেদারল্যান্ডস, সংযুক্ত আরব আমিরাত ও ভানুয়াতু।

You might also like